শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জ্ঞাননির্ভর অর্থনীতি প্রতিষ্ঠা করতে হবে

সংবর্ধনা অনুষ্ঠানে চসিক মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বিশ্বমানের প্রতিদ্ব›িদ্বতার এ যুগে জ্ঞান নির্ভর অর্থনীতি প্রতিষ্ঠা করতে হবে। এ ক্ষেত্রে যোগ্যতা অনুপ্রেরণা ও কঠোর পরিশ্রমই পারে শিক্ষার্থীদের সফলতা নিশ্চিত করতে। 

তিনি গতকাল (শনিবার) বাংলাদেশ মহিলা সমিতি (বাওয়া) উচ্চ বিদ্যালয় ও কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। ভারপ্রাপ্ত অধ্যক্ষ আনোয়ারা বেগমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষক শামসুদ্দীন শিশির, সহকারী প্রধান শিক্ষক রাজিয়া বেগম, খাদিজা বেগম, শিক্ষক উম্মে জামিলা চৌধুরী, বিশ্বজিৎ মহাজন, শিক্ষার্থী ইমরাত জাহান প্রমুখ।
মেয়র বলেন, দেশে জ্ঞান নির্ভর আন্দোলন শুরু হয়েছে। এ আন্দোলন শিক্ষার্থীর মেধাকে বিকশিত, যৌক্তিক, বিবেকমান মানুষ তৈরিতে সহায়তা করে। গতানুগতিক জিপিএ-৫ অর্জন ও মেধাবী হওয়ার জন্য উদগ্রীব নয়; বরং শিক্ষার্থীদের মানবিক, আলোকিত ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। পরে মেয়র প্রতিষ্ঠান প্রধান আনোয়ারা বেগম রচিত নারী কাহিনী গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।
এদিকে শিক্ষার মান উন্নয়ন, শিক্ষার্থীদের শ্রেণীকক্ষ ভোগান্তি কমাতে নতুন করে কুলগাঁও কলেজে বহুতল বিশিষ্ট শীতাতপ নিয়ন্ত্রিত একটি প্রশাসনিক ভবন নির্মাণের ঘোষনা দিলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। ১৫ শতক জায়গার ওপর এ ভবন নির্মিত হবে। এতে অধ্যক্ষ, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী কার্যালয়, কনফারেন্স হল, পূর্ণাঙ্গ লাইব্রেরী, লিফট, টয়লেট ব্লক, বিভিন্ন প্রকার প্রশিক্ষণের জন্য থাকবে একটি ট্রেনিং ইনস্টিটিউট। থাকবে গবেষনাগার, গাড়ী পার্কিং ব্যবস্থা। গতকাল কুলগাঁও সিটি কর্পোরেশন কলেজের বার্ষিক পুরস্কার বিতরণী, এইচএস সিপরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা এবং একাদশ ও স্নাতক (পাস) শিক্ষার্থীদের বরণ উপলক্ষে কলেজ ময়দানে আয়োজিত সমাবেশে মেয়র এ ঘোষণা দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন