ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা অমার্জনীয় -ড. এমাজউদ্দীন

প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার বিষয়টিকে অমার্জনীয় ও অগ্রহণযোগ্য বলে মন্তব্য করেছেন বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক ভিসি ড. এমাজউদ্দীন আহমদ। গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘জাতীয় ঐক্যের রাজনীতি, গণতন্ত্র ও সামাজিক উন্নয়নে জিয়াউর রহমানের অবদান’ শীর্ষক এ সভার আয়োজন করে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস।
ক্ষমতাসীনরা যেভাবে জিয়া পরিবারের প্রতি অন্যায়-আচরণ করছে তা কিছুতেই গ্রহণযোগ্য নয় বলেও মন্তব্য করেন তিনি।
ড. এমাজউদ্দীন আহমদ বলেন, তিনি (খালেদা জিয়া) মুক্তিযুদ্ধ নিয়ে যে কথা বলেছেন, তাতে রাষ্ট্রদ্রোহীতার কিছুই নেই। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে কয়জন শহীদ হয়েছিল তার সঠিক হিসেব না করে রাষ্ট্রদ্রোহীতার যে মামলা দেয়া হয়েছে তা অমার্জনীয় এবং কিছুতেই গ্রহণযোগ্য নয়।
তিনি বলেন, শাসকগোষ্ঠীর অন্যায় আচরণে আমরা মর্মাহত এবং দুঃখিত। আল্লাহর পক্ষ থেকে বিচার আসুক, ক্ষমতাসীনদের শুভবুদ্ধির উদয় হোক।
ভারত নয়, দেশের সাধারণ জনসাধারণের গভীর সংশ্লিষ্টতার কারণেই দেশ অল্প সময়ে স্বাধীন হয়েছিল বলেও এসময় মন্তব্য করেন ঢাবির সাবেক এ ভিসি।
আয়োজক সংগঠনের সভাপতি এমএ মালেকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কণ্ঠশিল্পী মনির খানের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য দেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন