শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ম্যান ইউ-সিটির উল্টো যাত্রা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

প্রতিপক্ষের মাঠে দুই গোলে পিছিয়ে পড়েও দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে এফএ কাপের সেমিফাইনালে উঠে গেছে ম্যানচেস্টার সিটি। একই কাজ করতে পারেনি সিটির নগর প্রতিদ্ব›দ্বী ইউনাইটেড। উলভারহাম্পটনের মাঠে ২-১ গোলে হেরে প্রতিযোগিতার শেষ আট থেকে বিদায় নিয়েছে ওলে গানার সুলশারের দল।

ঘরের মাঠে দুই গোলে এগিয়ে গিয়েও শেষ হাসি নিয়ে মাঠ ছাড়তে না পারা দলটি সোয়ানসি সিটি। শেষ সময়ে গোল করে স্বাগতিকদের হৃদয় ভাঙেন বদলি নামা সের্হিও আগুয়েরো। শনিবার রাতে সোয়ানসি সিটির মাঠে ৩-২ গোলের জয়ে পেপ গার্দিওলার দলের অন্য দুই গোলেও ছিল আর্জেন্টাইন স্ট্রাইকারের সহায়তা।

বেঞ্চে বসে দলকে দুই গোল খেতে দেখা আগুয়েরো ৬৪তম মিনিটে রিয়াদ মাহরেজের বদলি নেমেই ম্যাচের চিত্র পাল্টে দেন। পাঁচ মিনিটের মাথায় বের্নার্দো সিলভার ব্যবধান কমানো গোলটিতে ছিল তারই সহায়তা। আগুয়েরোর শট ফিরিয়ে দেন গোলরক্ষক। ফিরতি বল ৩১ বছর বয়সী বাড়িয়ে দেন সিলভার কাছে। বাঁ পায়ের শটে বাঁ-কোনা দিয়ে বল জালে পাঠান সিলভা। ৭৮তম মিনিটে আগুয়েরোর পেনাল্টি শট বারে লেগে ফিরে আসার সময় ডাইভ দেয়া গোলরক্ষকের গায়ে লেগে বল জালে জড়ালে আসে স্কোরলাইনে সমতা।
বাকি সময়ে গোলের জন্যে মরিয়া হয়ে থাকা সিটির মুখে শেষ হাসি ফোঁটান আগুয়েরোই। এবার সিলভার ক্রসে দুর্দান্ত ডাইভ হেডে দলের জয় নিশ্চিত করেন আর্জেন্টাইন তারকা। এসময় অবশ্য অফসাইডে ছিলেন তিনি। কিন্তু ভিএআর না থাকায় রেফারির সিদ্ধান্ত মেনে না নিয়ে কিছুই করার ছিল না স্বাগতিকদের।
ম্যাচ শেষে এমন জয়ের জন্য ক্ষমা চান গার্দিওলা, ‘আমি দুঃখিত যে এটা অফসাইড ছিল। আমি বুঝি না কেন এই পর্যায়ের প্রতিযোগিতায় ভিএআর ব্যবহার করা হয় না। আশা করি পরের মৌসুমে এমনটি আর ঘটবে না।’
শেষ গোলটা অফসাইডে হলেও জয়টা প্রাপ্য ছিল সিটির-ই। কিন্তু সুলশারের দল এদিন বাজে খেলেই হেরেছে। ম্যাচের অন্তিম সময়ে মার্কাস র‌্যাশফোর্ডের একটি গোল হারের ব্যবধান কমান মাত্র। এছাড়া পুরো ম্যাচে ভালো খেলেই জয় তুলে নেয় ‘উলভস’ খ্যাত স্বাগতিকরা। ম্যাচের ৭০ ও ৭৬তম মিনিটে গোল দুটি করেন জিমেনেজ ও জোতা।
পরাজয় মেনে দলের ব্যর্থতার চিত্র তুলে ধরেন ‘রেড ডেভিল’ খ্যাত ম্যান ইউ কোচ সুলশার, ‘এটা বড় এক ধাপ পিছিয়ে পড়া, প্রধাণত বলের দখল ও পাসিং এর কারণে।’ বলের দখল মেনে নেয়ার মত (৬৩%) হলেও আক্রমণে ব্যর্থ ছিল ওল্ড ট্রাফোর্ডোর দলটি। মাত্র দুটি শট তারা লক্ষ্যে রাখতে পারে, যেখানে ৭ বার লক্ষ্য বরাবর শট নেয় উলভস।
একই দিনে ক্রিস্টাল প্যালেসকে ২-১ গোলে হারিয়ে শেষ চারে যায়গা করে নেয় ওয়াটফোর্ড।
উলভস ২-১ ম্যানইউ
সোয়ানসি ২-৩ ম্যানসিটি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন