বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দাম ১২ কোটি টাকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

বেলজিয়ামে একটি ‘রেসিং’ কবুতর বিক্রি হয়েছে রেকর্ড ১২ লাখ ৫২ হাজার ইউরোতে। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২ কোটি টাকা। গত রোববার অনলাইন নিলামে কবুতরটি বিক্রি হয়। খবর এএফপি।
প্রতিবেদনে জানানো হয়, নিলামে বিক্রি হওয়া কবুতরটির ক্রেতা চীনের এক নাগরিক বলে জানা যায়। কবুতরটির নাম আর্ম্যান্ডো। এটি বেলজিয়ামের সর্বকালের সবচেয়ে দীর্ঘ পাল্লার ‘রেসার’ কবুতর।
অনলাইন নিলাম সংস্থা পিপায় দুই সপ্তাহের বিডিং যুদ্ধের পর এটি বিক্রি করা হয়েছিল। পিপার প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী নিকোলাস গাইসেলবার্ট এপি’র কাছে বলেন, ‘এই পায়রার একটি রেস রেকর্ড রয়েছে যা কখনও অন্য কোন পায়রা করতে পারেনি।’
পাখিটিকে ‘কবুতরের লুইস হ্যামিল্টন’ হিসাবে বর্ণনা করা হয়েছে। লুইস হ্যামিল্টন হলেন গাড়ি রেসিংয়ের সর্বোচ্চ প্রতিযোগিতা ‘ফমুর্লা ওয়ান’ চ্যাম্পিয়ন। পিপা অনুসারে, আর্ম্যান্ডো যে কোনও অনলাইন নিলামে সর্বোচ্চ দামে বিক্রির রেকর্ড গড়েছে। পূববর্তী রেকর্ড ছিল ৩,৭৬,০০০ ইউরো যা গত বছরের নভেম্বরে হয়েছিল। এছাড়া এটি ৫০০,০০০ ইউরোর অফলাইন বিক্রির রেকর্ডও ভেঙ্গে দিয়েছে। আর্ম্যান্ডো পাঁচ বছর আগেই রেসিং থেকে অবসর নিলেও এর প্রজাতির কারনে এটি এতো দামে বিক্রি হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
MD Nayeem Mojumder ২০ মার্চ, ২০১৯, ৩:৩৫ এএম says : 0
টাকা থাকলে মানুষ কত না কি কিনে!
Total Reply(0)
শামীম আহমেদ ২০ মার্চ, ২০১৯, ৩:০৮ পিএম says : 0
টাকা থাকলে এমনই সখ জাগে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন