শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজার নিরিবিলি তেলাপিয়া হ্যাচারী পরিদর্শন করলেন মার্কিন সিনেটর জোস ক্লেইন

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৯, ৪:১২ পিএম

কক্সবাজার জেলার সবচেয়ে বড় ও আধুনিক পদ্ধতি এবং বানিজ্যিকভাবে গড়ে তোলা "নিরিবিলি তেলাপিয়া হ্যাচারী " পরিদর্শন করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের সিনেটর জোস ক্লেইন।

আন্তর্জাতিক মৎস্য সংস্হা ওয়ার্ল্ড ফিশ (Worldfish) এর উদ্যোগে দেশে বেকারত্বের হার কমাতে আধুনিক বৈজ্ঞানিক পদ্ধতিতে কীভাবে তেলাপিয়া মাছের চাষাবাদ করা যায় সেই লক্ষে সিনেটর জোস ক্লেইন উখিয়া রেজু ব্রীজ সংলগ্ন নিরিবিলি তেলাপিয়া হ্যাচারী পরিদর্শন করেছেন।

দুপুর ১২ টার দিকে তিনি নিরিবিলি তেলাপিয়া হ্যাচারীর নির্মল পরিবেশে সকল খামারগুলো ও তেলাপিয়া পোনা প্রজণন কেন্দ্রগুলো সরেজমিনে পরিদর্শন করে সন্তষ্টি প্রকাশ করেন।

এসময় সিনেটর জোস ক্লেইনকে ফুলের তোড়া দিয়ে অভ্যর্থনা জানান নিরিবিলি গ্রুপের পরিচালক মোর্শেদুর রহমান তুহিন। তাঁর সাথে ছিলেন ওয়ার্ল্ড ফিস বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মেলকম ডিকসন, ডিরেক্টর ইউ,এস,আই,ডি থমাস পোভ, ওয়ার্ল্ড ফিস বাংলাদেশ এগ্রিকালচার স্পেশালিস্ট মোহাম্মদ নুরুজ্জামান, ডেপুটি চিপ নাসির আহমেদ আলিম,
নিরিবিলি হ্যাচারীর ম্যানেজার সুজন বড়ুয়া, টেকনিশিয়ান রুহুল আমিন।
নিরিবিলি গ্রুপের চেয়ারম্যান সাবেক এমপি লুৎফুর রহমান কাজল বলেন, হ্যাচারী শিল্পে নিরিবিলি গ্রুপ পাওনিয়ার। এর সুনাম এখন দেশের গন্ডি পেরিয়ে বাইরেও ছড়িয়ে পড়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ হোসেন সরকার ৯ ডিসেম্বর, ২০২০, ৯:১৯ পিএম says : 0
আমি ইলেকট্রনিক কাজ পারি তেলাপিয়া মাছের সব কাজ পারি আমাকে একটা চাকরি দিবেন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন