শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চৌহাটি গ্রামে নতুন করে ফাটল জনমনে আতঙ্ক

বড়পুকুরিয়া কয়লাখনি

পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ১২:০৯ এএম

দেশের একমাত্র দিনাজপুরের পার্বতীপুরের বড়পুকুরিয়া কয়লা খনির প্রভাবে খনির সংলগ্ন চৌহাটি গ্রামে নতুন করে ফাটল দেখা দিয়েছে। ফাটল দেখা দেওয়ায় গ্রামবাসির মাঝে ছড়িয়ে পড়েছে আতঙ্ক। গত ৩দিন আগে নতুন করে ফাটল দেখা দেওয়ায় গ্রামবাসিরা রাতের বেলায় পরিবার পরিজন নিয়ে নির্ঘুম সময় কাটাচ্ছেন। তাদের মধ্যে একটাই ভয় কাজ করছে কখন যেন, ঘরবাড়ি ধ্বসে পড়ে প্রাণহানির ঘটনা ঘটে।
গতকাল শনিবার দুপুরে সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় চৌহাটি গ্রামের অধিকাংশ বাড়িঘরে ফাটল দেখা দিয়েছে। গ্রামের অধিবাসিরা জানান, গত ৩দিন আগে হঠাৎ করে তাদের বাড়ীঘরে ফাটল ধরতে শুরু করে। কয়লা খনির প্রভাবেই নতুন করে তাদের এলাকার জমি ও ঘরবাড়ীতে ফাটল ধরেছে। তারা জানায়, কয়লা খনির ১৩১৪ নম্বর ফেজে কয়লা উত্তোলন শেষ হওয়ার পর ১৩০৮ নম্বর ফেজ থেকে চলতি মাসের ৯ই মার্চ থেকে পুরোদমে কয়লা উত্তোলন শুরু হয়েছে। তারই প্রভাব পড়েছে চৌহাটি গ্রামে।
এ ব্যাপারে বড় পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. ফজলুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ফাটল কবলিত চৌহাটি গ্রাম পরিদর্শন করেছি। ঘটনার আলোকে বাস্তব সম্মত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন