বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফিঞ্চ-মার্শে স্লান সোহেল

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ১২:০৮ এএম

দু’দলের জন্যই সিরিজটি বিশ্বকাপ মহড়ার। সে লক্ষ্যে শুরুটা ভালোই ছিল পাকিস্তানের। হারিস সোহেলের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে বড় সংগ্রহই পায় তারা। কিন্তু অ্যারোন ফিঞ্চ ও শন মার্শের তান্ডবে তিনশ ছুঁই ছুঁই লক্ষ্যটা মামুলি বানিয়ে ছাড়ে অস্ট্রেলিয়া।

সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানকে ৮ উইকেটে হারিয়ে ৫ ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেছে অজিরা। পাকদের দেওয়া ২৮১ রানের লক্ষ্য মাত্র ২ উইকেট হারিয়ে ৬ বল হাতে রেখে পূরণ করে ফিঞ্চের দল।

সোহেলের ১১৫ বলে অপরাজিত ১০১ রানের পাশাপাশি টসজয়ী পাক ইনিংসে অবদান ছিল শান মাসুদ (৪০) ও উমর আকমলের (৪৮)। শেষ দিকে ক্যামিও উপহার দেন ফাহিম আশরাফ ও ইমাদ ওয়াসিম, দুজনেই করেন ২৮ রান করে। ৫ উইকেটে শোয়েব মালিকের দলের সংগ্রহ দাঁড়ায় ২৮০। দুটি উইকেট নেন কোল্টার-নাইল, একটি করে শিকার রিচার্ডসন, লায়ন ও ম্যাক্সওয়েলের।

তবে পাক বোলিংটা অস্ট্রেলিয়ানরা নির্বিষ বানিয়ে ছাড়েন দুর্দান্ত ব্যাটিংয়ে। দলীয় ৬৩ রানে উসমান খাজার বিদায়ে ওপেনিং জুটি ভাঙ্গার পর দ্বিতীয় উইকেটে ফিঞ্চ আর মার্শ গড়েন ১৭২ রানের জুটি। ১৩৫ বলে ১১৬ রান করে আউট হন ফিঞ্চ। ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি ইনিংসে ৮টি চার ও ৪টি ছক্কা হাঁকান অজি দলপতি।

তবে পিটার হ্যান্ডসকম্বকে নিয়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন মার্শ। তিনি অপরাজিত থাকেন ১০২ বলে ৯১ রান করে। ৩০ রানে অপরাজিত থাকেন হ্যান্ডসকম। একটি করে উইকেট নেন আব্বাস ও আশরাফ। আজ একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ওয়ানডে।
পাকিস্তান : ৫০ ওভারে ২৮০/৫ (ইমাম ১৭, মাসুদ ৪০, হারিস ১০১*, আকমল ৪৮, মালিক ১১, আশরাফ ২৮, ওয়াসিম ২৮*; রিচার্ডসন ১/৬৪, কোল্টার-নাইল ২/৬১, লায়ন ১/৩৮, ম্যাক্সওয়েল ১/৫৭, জ্যাম্পা ০/৪৪, স্টয়নিস ০/১৪)। অস্ট্রেলিয়া : ৪৯ ওভারে ২৮১/২ (খাজা ২৪, ফিঞ্চ ১১৬, মার্শ ৯১*, হ্যান্ডসকম ৩০*; আমির ০/৫৯, আব্বাস ১/৪৪, ওয়াসিম ০/৫০, আশরাফ ১/৫০, ইয়াসির ০/৫৬, মালিক ০/১০)। ফল : অস্ট্রেলিয়া ৮ উইকেটে জয়ী। ম্যাচসেরা : অ্যারন ফিঞ্চ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন