বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজধানীর গুলশানে বিশেষ সতর্কতা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ৭:১২ পিএম

রাজধানীর অভিজাত এলাকা গুলশানে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। ওই এলাকার বিভিন্ন ক্লাব ও হোটেলে বিশেষ সতর্কতার বিষয়ে ঢাকা মহানগর পুলিশের গুলশান জোনের পক্ষ থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চিঠি দেয়া হয়েছে। স্থানীয় পুলিশের বাড়তি সতর্কতার কারণে এরই বেশ কয়েকটি ক্লাবের পক্ষ থেকে সদস্যের বাইরে কাউকে (এমনকি স্ত্রী-সন্তানদেরও) নিয়ে ক্লাবে না যাওয়ার জন্য বিশেষভাবে অবহিত করা হয়েছে। আগামী দুই সপ্তাহ বিশেষ সতর্কতা বলবৎ থাকবে বলে ক্লাবগুলোর পক্ষ থেকে জানানো হয়েছে।
পুলিশের পক্ষ থেকে জানানো হয়, জাতীয় যে কোনো দিবসের মতো ২৬ মার্চ উপলক্ষে গুলশান ও ডিপ্লোম্যাটিক এলাকাসহ ঢাকা শহরে নিরাপত্তা জোরদার করা হয়েছে।
এ বিষয়ে ডিএমপির গুলশান জোনের ডিসি মোস্তাক আহমেদ দৈনিক ইনকিলাবকে বলেন, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনার পর থেকে গুলশান এলাকায় বিশেষ সতর্কমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। অভিজাত এলাকায় বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের পাশাপাশি কূটনৈতিক জোনও রয়েছে এলাকায়। তাই সার্বিক দিক-বিবেচনা করেই বিশেষ সতর্ক অবলম্বন করা হয়েছে বলে তিনি মন্তব্য করেন।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সামনে ২৬ মার্চ। সার্বিক বিষয় বিবেচনা এবং কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সে জন্য আমরা সতর্ক অবস্থায় রয়েছি। একই সাথে সকলকেও এ বিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছে। তবে কোনো ধরনের সুনির্দিষ্ট কোনো হুমকি নেই বা আশঙ্কাও নেই বলে তিনি জানান।
গুলশান ক্লাবের সাধারণ সম্পাদকের পক্ষ থেকে সদস্যদের অবহিত করা হয়েছে যে, গুলশান এলাকায় রেড এলার্ট থাকায় ক্লাবের সকল সদস্যদের সতর্ক থাকতে হবে এবং রাস্তায় গাড়ি পার্ক করা যাবে না। আগামী দুই সপ্তাহ কোনো প্রকার অতিথি না নেয়ার জন্য সদস্যদের অনুরোধ করা হয়েছে।
ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের ডিসি মাসুদুর রহমান জানান, পহেলা বৈশাখ ও ২৬ মার্চসহ প্রতি জাতীয় দিবসে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। সে অনুযায়ী ২৬ মার্চ উপলক্ষে ডিপ্লোম্যাটিক এলাকাসহ ঢাকা শহরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
গুলশান থানার ওসি আবুবকর সিদ্দিক বলেন, ২৬ মার্চ উপলক্ষে কূূটনৈতিক পাড়ায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তবে সম্প্রতি বিশ্বে সহিংসতার বেশ কয়েকটি ঘটনায় এখানে এবার বাড়তি সতর্কতা থাকছে। গুলশান ক্লাবেও নিরাপত্তা বাড়ানো হয়েছে।
গুলশান ক্লাবের সিনিয়র ম্যানেজার (প্রশাসন) নুরুল আলম গণমাধ্যমকে জানান, ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে ক্লাবের সদস্যদের নিরাপত্তার বিষয়ে পূর্ব সতর্কতার কথা জানানো হয়েছে। পুলিশের সতর্কতা অনুযায়ী ক্লাবের মাঠে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।
তবে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার পদ-মর্যাদার এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, সুনির্দিষ্ট হুমকি থাকার কারণে নিরাপত্তাজনিত সতর্কতা জারি করা হয়েছে। অভিজাত এলাকা ও কূটনৈতিক এলাকাগুলোতে নিরাপত্তা ব্যবস্থা বেশি জোরদার করতে বলা হয়েছে। সে অনুযায়ী নিরাপত্তা জোরদার ও গোয়েন্দা নজরদারি চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন