শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ক্যারিয়ার শেষ শারাপোভার?

প্রকাশের সময় : ২০ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ঘটনার সূত্রপাত চলতি বছরের জানুয়ারিতে। অস্ট্রেলিয়ান ওপেনে ড্রাগ টেস্টে পজেটিভ প্রমাণিত হন টেনিসের সাবেক নাম্বার ওয়ান মারিয়া শারাপোভা। শরীরে নিষিদ্ধ মেলডোনিয়ামের উপস্থিতি প্রমাণের পর গত মার্চে রাশিয়ান গøামার গার্লকে নিষিদ্ধ করেছিল আন্তর্জাতিক টেনিস ফেডারেশন (আইটিএফ)। তবে পূর্নাঙ্গ শুনানী না হওয়া পর্যন্ত সাজার মেয়াদ সম্পর্কে কিছুই বলা যাবে না। এখন চলছে সেই শুনানী। তবে অবস্থা মনে হচ্ছে রাশিয়ান টেনিস তারকার প্রতিকূল। এনটিই জানিয়েছেন রাশিয়ান টেনিস ফেডারেশনের প্রেসিডেন্ট শামিল তার্পিশেভ। শারাপোভা কি আবার কোন টুর্নামেন্টে ফিরতে পারবে? এমন প্রশ্নের জবাবে ‘আর স্পোর্টস’ নিউজ এসেন্সিকে তার্পিশেভ বলেন সেই সম্ভবনা ‘নেই বললেই চলে।’ এছাড়া শারাপোভার বর্তমান অবস্থা ‘খুব খারাপ’ বলে অবিহিত করেছেন রাশিয়ান টেনিস কর্তা।
গত ১২ মার্চ শারাপোভাকে পেশাগত খেলা থেকে বহিষ্কার করে আইটিএফ। এরপর নিজেই জানিয়েছিলেন ‘টেনিসে ফেরার ব্যপারে আমি দৃড়প্রত্যয়ী।’ কিন্তু বর্তমান অবস্থা কূলে মনে হচ্ছে না আর ফিরতে পারবেন পাঁচ গ্রান্ড ¯øামের মালিক। তার বহিষ্কারের মেয়াদ হতে পারে ৪ বছর। সেটা ৬ মাস থেকে ১২ মাস বাড়তেও পারে। ওয়ার্ল্ড এন্টি ডোপিং অ্যাসোসিয়েশনের বিশেষজ্ঞ দলের মতে এটি নির্ভর করছে কত সময় শরীরে মেলডোনিয়ামের অস্তিত্ব থাকে তার ওপর।
শারাপোভা অবশ্য দাবি করে আসছেন নিজের অজান্তেই দীর্ঘ দিন ধরে এই নিষিদ্ধ পদার্থ নিয়ে আসছিলেন তিনি। নিষিদ্ধ পদার্থের তালিকায় যে মেলডোনিয়ামও আছে সেটা নাকি তিনি জানতেন না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন