মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নাম-নম্বরের জার্সিতে আইসিসির সায়

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৯, ১২:০৭ এএম

টেস্ট ক্রিকেটের ১৪২ বছরের ইতিহাসে যা হয়নি, আগামী আগস্টে হতে যাচ্ছে সেটাই। ওয়ানডে ও টি-টোয়েন্টির মতো টেস্টেও ক্রিকেটারদের জার্সিতে থাকবে নাম ও নম্বর। তাতে সায় দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। জার্সিতে নাম ও নম্বরের নিয়মটি ১ আগস্ট থেকে চালু হবে। এই নিয়মের অধীনে মাঠে নামা প্রথম দুটি দল হবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। যারা টেস্ট ইতিহাসের প্রথম ম্যাচটি খেলেছিল।
টেস্ট ক্রিকেটকে আরও জনপ্রিয় করতে আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ক্রিকেটারদের নাম এবং জার্সি নম্বর পরে মাঠে নামার অনুমতিতে সবুজ সংকেত জানিয়েছে আইসিসি। সংবাদমাধ্যমে আইসিসি জেনারেল ম্যানেজার ক্লেয়ার ফারলং জানান, ‘১ আগস্ট থেকে পুরোদমে এই জার্সিতে দেখা যাবে টেস্ট ক্রিকেটারদের।’ তাতে টেস্টে বাংলাদেশের দলপতি সাকিবকে দেখা যাবে ৭৫ নম্বর জার্সিতে, মুশফিককে ১৫ নম্বর জার্সিতে।
এ বছর অ্যাশেজ সিরিজে খেলোয়াড়দের নাম ও নম্বর সংবলিত জার্সি তৈরির কাজে হাত দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার অপারেশনস বিভাগ, জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম। ক্রিকেটাররা ১ থেকে ৯৯ এর মাঝে জার্সি নম্বর নিতে পারবেন। ধারণা করা হচ্ছে, ওয়ানডে এবং টি-টোয়েন্টি জার্সিতে যে নম্বর আছে, সেটাই তারা টেস্টেও নেবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন