সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনের অঙ্গীকার টিআইবি সদস্যদের

প্রকাশের সময় : ২০ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গণতন্ত্র, সুশাসন ও মানবাধিকার প্রতিষ্ঠা এবং সমাজ ও রাষ্ট্রের বিভিন্ন ক্ষেত্রে দুর্নীতি প্রতিরোধে দুর্নীতি দমন কমিশনসহ সরকারি প্রতিষ্ঠানসমুহকে কার্যকর, স্বাধীন ও নিরপেক্ষ ভূমিকা পালনের দাবি জানিয়েছেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র সদস্যরা। একই সাথে জাতীয় ও স্থানীয় পর্যায়ে দুর্নীতি প্রতিরোধে জনগণকে অধিকতর সম্পৃক্ত করে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন জোরদারের অঙ্গীকার করেন সদস্যরা। গতকাল বৃহস্পতিবার সকালে টিআইবি’র ধানমন্ডিস্থ কার্যালয়ে অনুষ্ঠিত সংস্থাটির সদস্যদের বার্ষিক সভায় এই আহ্বান জানানো হয়। অনুষ্ঠানে অতিথি ছিলেন টিআইবি’র বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারপারসন অ্যাডভোকেট সুলতানা কামাল। এতে সভাপতিত্ব করেন টিআইবি’র সদস্য মো. শামসুদ্দিন এবং সঞ্চালনা করেন টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান। এসময় সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে ঘুষ, স্বজনপ্রীতি, তদবিরসহ বিভিন্ন দুর্নীতির কারণে প্রশাসন মেধাশূন্য হয়ে পড়ছে বলে গভীর উদ্বেগ প্রকাশ সদস্যরা।
সুলতানা কামাল তার বক্তব্যে বলেন, স্বাধীন দেশের নাগরিক হিসেবে আমাদের প্রত্যেকেরই দেশের প্রতি দায়বদ্ধতা রয়েছে। বাংলাদেশ থেকে দুর্নীতি, মানবাধিকার লঙ্ঘন, অনাচার, অবিচার ও দুর্বৃত্তায়ন বন্ধ হতে পারে যদি বাংলাদেশের সচেতন নাগরিক সমাজ একসঙ্গে সাহসের সাথে এর বিরুদ্ধে রুখে দাঁড়ায়।
ড. ইফতেখারুজ্জামান বলেন, আমাদের ম্যান্ডেট সীমিত এবং দুদক, বিচার বিভাগ ও আইন প্রয়োগকারী সংস্থা যাতে তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারে সেজন্য তাদের আইনি কাঠামো শক্তিশালী ও সুদৃঢ় করার দাবি উত্থাপন ও এ ক্ষেত্রে সরকারকে সহযোগিতা করা এবং দুর্নীতিবিরোধী চাহিদা সৃষ্টি করাই টিআইবির কাজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps