ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

মেসির প্রমাণের কিছু নেই -ম্যারাডোনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৯, ৯:১৪ পিএম

ভেনেজুয়েলার বিপক্ষে প্রীতি ম্যাচে আর্জেন্টিনার পারফরম্যান্সে ক্ষেপেছেন দেশটির বিশ্বকাপ জয়ী মহানায়ক ডিয়েগো ম্যারাডোনা। দেশটির ফুটবল সংস্থাকে তীব্র সমালোচনা করেছেন এই কিংবদন্তি।
শুক্রবার মাদ্রিদের ম্যাচে ভেনেজুয়েলার কাছে ৩-১ গোলে হারে আর্জেন্টিনা। প্রায় আট মাস পর এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফেরেন লিওনেল মেসি। বিরতির আগেই দুই গোল হজম করে অনেকটা পিছিয়ে পড়া লিওনেল স্কালোনির দল দ্বিতীয়ার্ধে লাউতারো মার্তিনেস গোলে ঘুরে দাঁড়ানোর আভাস দিয়েও শেষ পর্যন্ত আরো এক গোল খেয়ে বসে। দলের খেলা সরাসরি দেখেননি বলে ম্যাচের পর জানান ম্যারাডোনা, ‘আমি ভৌতিক সিনেমা দেখি না। কোন বোকা ভেবেছিল যে আর্জেন্টিনা ভেনেজুয়েলাকে হারাবে?’
দেশের প্রতিনিধিত্ব করা কতটা মর্যাদার সেই সম্পর্কে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) প্রধান ক্লাউদিও তাপিয়ার কোনো ধারণা নেই বলে মন্তব্য করেন ৫৮ বছর বয়সী, ‘আমি আর্জেন্টিনার মানুষের জন্য শোক প্রকাশ করছি যারা এখনও এসব মিথ্যাবাদীকে বিশ্বাস করে। খেলোয়াড়দের জন্যও আমি কষ্ট পাই, কারণ বাজে পারফরম্যান্সের পর যখন তাদের মুখ দেখানো উচিত নয়, তখনও তাদের মুখ দেখাতে হয়।’ আর্জেন্টিনার এই দল বর্তমানে কোনো ম্যাচ জিতবে না বলেও মন্তব্য করেন তিনি।
এজন্য মেসিকে দোষ দিচ্ছেন না ম্যারাডোনা, ‘এটা তার (মেসির) দোষ না। সে খারাপ ও অগোছালো একটা দলের মধ্যে পড়েছে। যে দলটা প্রতিটা পদে তার উপর নির্ভর করে।’ মেসির সম্পর্কে তার মূল্যায়ন, ‘সে অশ্চর্যজনক ও অসাধারণ একজন খেলোয়াড়। তার প্রামাণের কিছু নেই।’
মঙ্গলবার তানজিয়ারে বাংলাদেশ সময় রাত একটায় মরক্কোর বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা। কুঁচকিতে ব্যথা অনুভব করায় এ ম্যাচে খেলবেন না নিয়মিত অধিনায়ক লিওনেল মেসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন