ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

শান্তি ও সমৃদ্ধির পথ ইসলাম

মাদ্রাসাগুলো আদর্শ মানুষ গড়ার গুরু দায়িত্ব পালন করে চলেছে

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৯, ৯:২২ পিএম | আপডেট : ৯:২৫ পিএম, ২৭ মার্চ, ২০১৯

দেশের মাদ্রাসাগুলো আদর্শ মানুষ গড়ার কারিগরের গুরুদায়িত্ব পালন করে চলেছে। এটা আজ প্রমাণিত মাদ্রাসা কোন জঙ্গি তৈরীর কারখানা নয়। আদর্শ মানুষ গড়ার কারখানা হিসাবে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এর পেছনে নীরবে কাজ করে যাচ্ছেন মাদ্রাসা শিক্ষকরা। সরকার বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রী মাদ্রাসা শিক্ষার উন্নয়নে আন্তরিক।
গতকাল রাজশাহীর নওহাটা ছালেহিয়া দারুচ্ছুন্নাত ফাজিল মাদ্রাসায় ‘‘মাদ্রাসা শিক্ষার উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অবদান ও আমাদের করনীয়’’ শীর্ষক মত বিনিময় সভায় এলাকার এমপি আয়েন উদ্দিন প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন।

বিশেষ অতিথির ভাষণে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সুদক্ষ মহাসচিব আলহাজ্ব শাব্বির আহমেদ মোমতাজী বলেন, বাংলাদেশের মাদ্রাসা শিক্ষার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মকাণ্ড মানুষ চিরকাল কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে। তার হাত দিয়ে প্রতিষ্ঠিত হয়েছে ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়। মাদ্রাসা শিক্ষক কর্মচারীদের দাবী দাওয়া গুলোর সিংহভাগ পূরণ করেছেন। বাকী গুলো আদায় হয়ে যাবে ইনশাল্লাহ। এজন্য পেশাজীবীদের অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোর্দারেছীন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সংগঠনের প্রাণ পুরুষ সুযোগ্য সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক এএমএম বাহাউদ্দীন সংগঠনকে এগিয়ে নেয়া মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার উন্নয়ন ও শিক্ষক কর্মচারীদের দাবী দাওয়া পূরণের জন্য আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। ইতোমধ্যে অনেক দাবী পূরণ হয়েছে বাকী গুলোর ব্যাপারে হতাশ হবার কারণ নেই। তবে সবাইকে নিজেদের স্বার্থে ঐক্যবদ্ধ থেকে সংগঠনকে এগিয়ে নিয়ে যেতে হবে। বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষার উন্নয়নে ভীষণ আন্তরিক। আমাদেরও এগিয়ে আসতে হবে মাদ্রাসা শিক্ষার মাধ্যমে আদর্শ নাগরিক গড়ে সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্য নিয়ে।
মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য পেশ করেন প্রফেসর মো: আব্দুস সালাম আল মাদানী, সংগঠনের যুগ্মমহাসচিব মও: মো: মোকাদ্দাসুল ইসলাম, মও: এএইচএম শহিদুল ইসলাম, স্বাগত বক্তব্য দেন নওহাটা মাদ্রাসার অধ্যক্ষ মও: মো: আলতাফ উদ্দিন প্রমুখ। দোয়া পরিচালনা করেন মো: আব্দুল গফুর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন