বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পক্ষপাতিত্বের অভিযোগে ওসি প্রত্যাহার

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

ময়মনসিংহে চলতি উপজেলা নির্বাচনে দায়িত্বে অবহেলা এবং সরকার দলীয় প্রার্থীর পক্ষ নেয়াসহ নানা অভিযোগে মুক্তাগাছা থানার ওসি আলী আহম্মেদ মোল্লাকে প্রত্যাহার করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে নির্বাচন কমিশনের নির্দেশে তাকে মুক্তাগাছা থানা থেকে ক্লোজ করে ময়মনসিংহ পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।
খবরের সত্যতা নিশ্চিত করেছেন ময়মনসিংহের পুলিশ সুপার শাহ আবিদ হাসান। তিনি জানান, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশনের নির্দেশে ওই ওসিকে মুক্তাগাছা থানা থেকে সাময়িকভাবে প্রত্যাহার করা হয়েছে।
জানা যায়, গত ২২ মার্চ শুক্রবার আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন সরকারের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থী সাবেক পৌর মেয়র আব্দুল হাই আকন্দ। এ নিয়ে নৌকার সমর্থকদের সাথে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্ট ধাওয়ার ঘটনা ঘটে। ভাংচুর করা হয় কয়েকটি দোকান। এ ঘটনায় থানায় পাল্টা-পাল্টি অভিযোগ দায়ের হলে ওসি আনারস প্রতীকের সমর্থকের মামলা না নিয়ে নৌকা সমর্থকের অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করেন। ওই মামলায় ২৯ জন আনারস প্রতীকের কর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১০/১৫ জনকে আসামি করা হয়। পরে পুলিশ ওই মামলায় স্বতন্ত্র প্রার্থীর কর্মী জামাল উদ্দিন বাদশা এবং আব্দুর রশিদ মেম্বারকে গ্রেফতার করে।
এ ঘটনায় পক্ষপাতমূলক আচরণের বেশ কিছু প্রমাণসহ স্বতন্ত্র প্রার্থী আব্দুল হাই আকন্দ ওসি আলী আহম্মেদ মোল্লার বিরুদ্ধে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করেন। পরে স্থানীয় মুক্তিযোদ্ধারা নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে বিক্ষোভ মিছিল করে নির্বাচন কমিশনে স্মারকলিপি দেয়। গত ২৫ মার্চ নির্বাচন কমিশনের তদন্ত টিম অভিযোগের সত্যতা পায়।
স্বতন্ত্র প্রার্থী আব্দুল হাই আকন্দ বলেন, নির্বাচন কমিশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আশা করছি নির্বাচনের বাকি প্রক্রিয়াগুলোতে সম্পূর্ণ সুষ্ঠু ও নিরপেক্ষতা বজায়ে থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন