ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

চাকরি প্রার্থী তরুণীকে যৌন হয়রানি

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৯, ১২:২৫ এএম

চাকরিপ্রার্থী এক তরুণীকে যৌন হয়রানির ঘটনার বিচার এবং অভিযুক্ত নোয়াখালী সাইন্স এন্ড কমার্স কলেজের প্রিন্সিপাল আফতাব উদ্দিনের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের দাবিতে শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলিপি দিয়েছে হয়রানির শিকার তরুণী।
গতকাল বৃহস্পতিবার নোয়াখালী জেলা প্রশাসকের মাধ্যমে হয়রানির শিকার তরুণী শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রেরণ করে। স্মারকলিপিতে বলা হয়, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান কর্তৃক একজন চাকুরীপ্রার্থী যদি যৌন নিপীড়নের শিকার হয়, তাহলে তার কাছে সেখানকার শিক্ষার্থীরা কতোটা নিরাপদ। আবার শিক্ষা প্রতিষ্ঠানেরই প্রধান হিসেবে একজন যৌন-নিপীড়ক কীভাবে দায়িত্ব পালন করতে পারেন কিনা তাও প্রশ্ন সাপেক্ষ। তাই এই ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক অভিযুক্তের বিরুদ্ধে শিক্ষা প্রশাসন থেকে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
স্মারকলিপি প্রদানের সময় হয়রানির শিকার তরুণীর সাথে জেলা নারী ফোরাম, জেলা আইন সহায়তা ট্রাস্ট ও ব্লাস্টসহ মানবাধিকার কর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ৪ ফেব্রুয়ারি চাকুরীপ্রার্থী এক তরুণীকে ফোনে চাকুরি পাইয়ে দেওয়া ও ক্যারিয়ারে উপরে ওঠার জন্য শারিরীকভাবে ছাড় দেওয়া এবং তাতে রাজী হলে সেই তরুণীকে বিভিন্ন জনের কাছে পাঠানোর’ প্রস্তাব দেন নোয়াখালী সাইন্স এন্ড কমার্স কলেজের প্রিন্সিপাল আফতাব উদ্দিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন