শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বছর শেষে আ.লীগের সম্মেলন

৮ বিভাগে ৮ কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

নৌকার বিরুদ্ধে কাজ করা
এমপি-মন্ত্রীদের বিরুদ্ধে ব্যবস্থা


আওয়ামী লীগ যথাযথ মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন ও সংগঠনের জাতীয় সম্মেলনের প্রস্তুতিকে সামনে রেখে দেশব্যাপী সাংগঠনিক কার্যক্রম জোরদার করার লক্ষ্যে আটটি টিম গঠন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। দলের উপদেষ্টামÐলী, প্রেসিডিয়াম এবং কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের সমন্বয়ে গঠিত এই টিম সমূহ আটটি সাংগঠনিক বিভাগের কর্মকাÐ পর্যবেক্ষণ ও গতিশীল করার চেষ্টা করবেন।
এছাড়া স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ের নির্বাচনে যে সকল মন্ত্রী, এমপি ও দলীয় নেতৃবৃন্দ সংগঠনের মনোনীত প্রার্থীদের পক্ষে কাজ করছেন না তাদের কর্মকাÐের ওপর প্রতিবেদন তৈরি ও ব্যবস্থা গ্রহণের জন্য সাংগঠনিক নির্দেশনা প্রদান করা হয়েছে।
গতকাল গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের সভাপতিমÐলীর এক সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করেন।
সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী সারাদেশ দলীয়ভাবে উদযাপনের লক্ষ্যে বিস্তারিত কর্মসূচি পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। এ লক্ষ্যে সারা দেশে আওয়ামী লীগের সর্বস্তরে সাংগঠনিকভাবে বছরব্যাপী উপযোগী কর্মসূচি পালন ও গ্রন্থ প্রকাশের সিদ্ধান্ত গৃহীত হয়।
এছাড়াও আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন যথাসময়ে অনুষ্ঠানের বিষয়ে সারাদেশে সাংগঠনিক কর্মকাÐ জোরদার করতে আটটি সাংগঠনিক বিভাগের জন্য আটটি টিম গঠন করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এ টিমসমূহ তৃণমূল পর্যায়ের দলীয় সম্মেলন ও সাংগঠনিক কর্মকাÐ নিবিড়ভাবে তদারকি করবে।
সভার শুরতেই আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বনানী অগ্নিকাÐে নিহতদের স্মরণে গভীর শোক প্রকাশ ও তাদের আত্মার মাগফেরাত কামনা করে শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। একই সাথে সম্প্রতি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে সংগঠিত পবিত্র জুম্মার দিনে মসজিদে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জ্ঞাপন করা হয় এবং এ ঘটনায় হতাহতের প্রতি গভীর শোক প্রকাশ করা হয়। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডের্ন-এর প্রতিও গভীর সহমর্মিতা জানান।
সভায় সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে সংগঠিত অগ্নি দুর্ঘটনার প্রেক্ষিতে আওয়ামী লীগ সভাপতি বলেন, বহুতল ভবন নির্মাণের ক্ষেত্রে বিল্ডিং কোড যথাযথভাবে অনুসরণ করতে হবে। অগ্নিদুর্ঘটনাসহ সার্বিক নিরাপত্তা বিষয়ে ভবন মালিক ও ব্যবহারকারীদের যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে এবং এ ক্ষেত্রে সরকারি সংস্থাসমূহের কঠোর নজরদারি বাড়ানোসহ জনসচেতনতা সৃষ্টির উপর বিশেষ গুরুত্ব দিতে হবে।
বৃহস্পতিবারের বনানী দুর্ঘটনার পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, সশস্ত্র বাহিনী, আইন-শৃঙ্খলারক্ষাকারী সংস্থা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্বেচ্ছাশ্রমী শিক্ষার্থীদের সাহসী ও কার্যকরী ভ‚মিকার জন্য সভার পক্ষ থেকে শেখ হাসিনা সবাইকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।
সভায় দলের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফরউল্লাহ, এড সাহারা খাতুন এমপি, শ্রী পীযুষ কান্তি ভট্টাচার্য্য, নুরুল ইসলাম নাহিদ এমপি, ড. আব্দুর রাজ্জাক এমপি, কর্নেল (অব) ফারুক খান, রমেশ চন্দ্র সেন এমপি, অ্যাড. আব্দুল মান্নান খান, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি ও উপ-দপ্তর ব্যারিস্টার বিপ্লব বড়–য়া উপস্থিত ছিলেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন