শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কাপাসিয়ায় জমিয়াতুল মোদার্রেছীনের আলোচনা ও প্রতিনিধি সম্মেলন

শামসুল হুদা লিটন, কাপাসিয়া (গাজীপুর) থেকে : | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

মাদরাসা শিক্ষক কর্মচারীদের একমাত্র পেশাজীবী অরাজনৈতিক সংগঠন ‘বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন, কাপাসিয়া উপজেলা শাখার উদ্যোগে ‘মাদরাসা শিক্ষার মান উন্নয়ন’ শীর্ষক আলোচনা ও প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বেলা ২টায় ঐতিহ্যবাহী কাপাসিয়া সিনিয়র আলিম মাদরাসা মাঠে (বরুন) এ সম্মেলন অনুষ্ঠিত হয় ।
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর কেন্দ্রীয় মহাসচিব আলহাজ প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজীর সভাপতিত্বে এবং জমিয়াতুল মোদার্রেছীনের প্রচার সম্পাদক ও গাজীপুর জেলা কমিটির সেক্রেটারি আলহাজ প্রিন্সিপাল মাও. মো. জহিরুল হকের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান মেহমান হিসাবে উপস্থিত ছিলেন কাপাসিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ অ্যাড. মো. আমানত হোসেন খান।
বিশেষ অতিথি ছিলেন জমিয়াতুল মোদার্রেছীনের যুগ্ম-মহাসচিব আলহাজ অধ্যক্ষ মাওলানা আ খ ম আবুবকর সিদ্দিক, সহকারী মহাসচিব আলহাজ অধ্যক্ষ মাওলানা নুমান আহমদ, সাংগঠনিক সম্পাদক আলহাজ অধ্যক্ষ মাওলানা হাসান মাসুদ, আলহাজ ড. অধ্যক্ষ মাওলানা মো. ইদ্রিছ খান, আলহাজ অধ্যক্ষ আবু ইউছুফ, আলহাজ অধ্যক্ষ মাওলানা আবু জাফর মো. ছাদিক, কাপাসিয়া সিনিয়র আলিম মাদরাসা গর্ভনিং বডির সভাপতি আলহাজ ডা. মো. আলহাজ আব্দুল কাদের, জমিয়তের উপদেষ্টা সদস্য আলহাজ অধ্যক্ষ মাওলানা স ম আব্দুল হাকিম জেহাদী।
অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জমিয়াতুল মোদার্রেছীনের নরসিংদী জেলা শাখার সভাপতি আলহাজ অধ্যক্ষ মাওলানা আ. জলিল, গাজীপুর মহানগর শাখার সভাপতি আলহাজ অধ্যক্ষ মাওলানা মো. আব্দুল মান্নান, জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় কমিটির সদস্য ও শ্রীপুর উপজেলা শাখার সভাপতি আলহাজ অধ্যক্ষ মাওলানা ফারুক আহমদ মোমতাজী, গাজীপুর জেলার যুগ্ম-সম্পাদক আলহাজ অধ্যক্ষ মাওলানা নুরুল আমীন, কাপাসিয়া উপজেলার আহবায়ক অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ জয়নাল আবেদীন, সদস্য সচিব মাওলানা মো. বিল্লাল হোসেন প্রমুখ।
কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী বলেন, জমিয়াতুল মোদার্রেছীন মাদরাসা শিক্ষকদের একক ও বৃহত্তম পেশাজীবী সংগঠন। এই সংগঠন মাদরাসা শিক্ষকদের পেশাগত মান উন্নয়ন ও যৌক্তিক দাবি পূরণে দীর্ঘদিন যাবত কাজ করে আসছে। মাদরাসা শিক্ষকদের বর্তমান আর্থ সামাজিক অবস্থার উন্নয়নে জমিয়তের ভ‚মিকা অনস্বীকার্য। বর্তমান সরকারের আমলে মাদরাসা শিক্ষার ব্যাপক উন্নয়ন ঘটেছে। শিক্ষকদের বেতন বৃদ্ধি পেয়েছে। অনেক দাবি পূরণ হয়েছে।
তিনি আরো বলেন, আমরা এমপিওভুক্ত, নন এমপিওভুক্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ চাই। সকল বেসরকারি শিক্ষক-কর্মচারীদের চাকুরী একযুগে জাতীয়করণ ঘোষণা দিতে হবে। আমাদের প্রধানমন্ত্রী পদ্মা সেতুর মতো অনেক সাহসী পদক্ষেপ গ্রহণ করেছেন। বেসরকারি শিক্ষকদের চাকুরী জাতীয়করণের ঘোষণা বর্তমান প্রধানমন্ত্রীর দ্বারাই সম্ভব। তিনি আরো বলেন, বিচারপতি, বিশ^বিদ্যালয়ের শিক্ষকদের চাকুরীর বয়স বাড়ানো হয়েছে। মানুষের গড় আয়ু বেড়েছে। বেসরকারি শিক্ষকদের চাকরী ৬০ থেকে ২ বছর বাড়িয়ে ৬২ বছর করতে হবে। স্কুল-কলেজের শিক্ষকগণ মাদরাসা শিক্ষকদের এক সপ্তাহ আগে বেতন ছাড় পান। এ অবস্থারও পরিবর্তন হবে বলেও তিনি দাবি করেন। মাদরাসা শিক্ষকরা সমাজের আদর্শ। আমাদেরও জাতিকে কিছু দিতে হবে। জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য তিনি মাদরাসা শিক্ষকদের প্রতি আহবান জানান।
পরে রাউৎকোনা ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. জয়নাল আবিদীনকে সভাপতি করে কাপাসিয়া উপজেলা জমিয়তুল মোদার্রেছীনের নতুন কমিটি ঘোষণা করা হয়। দ্রুত সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠিত হবে। অনুষ্ঠানে কাপাসিয়া উপজেলার দাখিল, আলিম ও ফাজিল মাদরাসার অধ্যক্ষ, সুপার, শিক্ষক ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন