বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ক্যাম্পাসে নিরাপত্তা চেয়ে মানববন্ধনের পাশে চবি ছাত্রলীগের মারামারি

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৯, ৪:০৮ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে নিরাপদ ক্যাম্পাসের দাবিতে মানববন্ধন করে শিক্ষার্থীরা। মানববন্ধন চলাকালীন একই স্থানে ধারালো দেশীয় অস্ত্রসহ মারামারিতে জড়ায় ছাত্রলীগের দুই গ্রুপের কর্মীরা। এসময় মানবন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পড়েন। আজ (রবিবার) বেলা সাড়ে এগারটার দিকে এঘটনা ঘটে। এতে ছাত্রলীগের তিন জন জন কর্মী আহত হন। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন বিজয় ও সিএফসি গ্রুপ মারামারিতে জড়ায়।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সম্প্রতিক সময়ে ক্যাম্পাসে ছিনতায়ের ঘটনায় নিরাপদ ক্যাম্পাস চেয়ে মানববন্ধন করে শিক্ষার্থীরা। মানববন্ধন চলাকালীন বিজয় গ্রুপের কর্মী তনয় কান্তি দাশকে দেশীয় অস্ত্রসহ মারধর করে সিএফসি গ্রুপের নেতাকর্মীরা। পরে বিজয় গ্রুপের কর্মীরা সিএফসি গ্রুপের কর্মীদের ধাওয়া দিয়ে শহীদ আব্দুর রব হলে নিয়ে গেলে সিএফসি গ্রুপের কর্মীরাও পাল্টা ধাওয়া দেয়। এরপর সমাজ বিজ্ঞান অনুষদ, বুদ্ধিজীবী চত্ত্বরে ও সোহরাওয়ার্দী হলের সামনে ছড়িয়ে পড়ে ধাওয়া পাল্টা ধাওয়। এসময় মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা অতঙ্কীত হয়ে চলে যান। প্রতিবেদন লেখা পর্যন্ত বিজয় গ্রুপের কর্মীরা সোহরাওয়ার্দী হলে এবয় সিএফসি গ্রুপের কর্মীরা শাহ্ আমানত হলে অবস্থান নিয়ে আছে।
মানববন্ধনে অংশ নেওয়া লোকপ্রশাসনের বিভাগের এক শিক্ষার্থী বলেন, অবস্থা এমন যে তারা সাপ হয়ে দংশন করছে আবার ওঝা হয়ে ঝাড়াচ্ছে। এ মানববন্ধনে অনেক ছাত্রলীগ কর্মী অংশ নিয়েছে নিরাপদ ক্যাম্পাসের দাবিতে। আবার মুহূর্তের মধ্যে ক্যাম্পাস অনিরাপদ করে তুললেন তারা।
মারামারিতে জড়ানো দুটি গ্রুপের নেতার সাথে যোগাযোগ করা হলে তারা বলেন, জুনিয়রদের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছে আমরা মিমাংশা করার চেষ্ট করছি।
মারামারির বিষয়ে বিশ^বিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্য আখতারুজ্জামান বলেন, ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা শোনা মাত্র আমরা ঘটনাস্থলে পৌছায়। পুলিশ বর্তমানে সতর্ক অবস্থানে রয়েছে।
মানববন্ধনের বিষয়ে বিশ^বিদ্যালয়ের প্রক্টর প্রফেসর মোহাম্মদ আলী আজগর চৌধুরী দৈনিক ইনকিলাবকে বলেন, শিক্ষার্থীরা যে দাবিতে মানববন্ধন করেছে সেগুলো যৌক্তিক এবং আমরা ব্যবস্থা নিচ্ছি। ছাত্রলীগের মারামারির বিষয়ে তিনি বলেন, ঘটনা শুনেছি আমরা ব্যবস্থ নিচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন