ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

বাংলাদেশে শাওমি নিয়ে এলো রেডমি ৭ ও রেডমি নোট ৭

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৯, ৯:৪৮ পিএম

গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি, বাংলাদেশের বাজারে জনপ্রিয় রেডমি সিরিজের দুটি লেটেস্ট স্মার্টফোন রেডমি নোট ৭ এবং রেডমি ৭ নিয়ে এসেছে। ডুয়েল-টোন গ্র‌্যাডিয়েন্ট গ্লাস ডিজাইনের রেডমি নোট ৭ এ রয়েছে ৪৮ মেগাপিক্সেলের শক্তিশালী রেয়ার ক্যামেরা এবং কোয়ালকম® স্ন্যাপড্রাগন™ ৬৬০ চিপসেট। অন্যদিকে রেডমি ৭ স্মার্টফোনে রয়েছে কোয়ালকম® স্ন্যাপড্রাগন™ ৬৩২ চিপসেট ও ডুয়েল রেয়ার ক্যামেরা। উভয় ফোনেই আছে শক্তিশালী ক্ষমতাসম্পন্ন ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

সম্পূর্ণ নতুন আকর্ষণীয় ডিজাইন
রেডমি সিরিজের মধ্যে রেডমি নোট ৭ এর ডিজাইনে চমৎকার পরিবর্তন এনেছে শাওমি, এর ফ্রন্ট ও রেয়ার উভয় প্যানেলেই রয়েছে কর্নিং® গরিলা® গ্লাস ৫। এতে রয়েছে ১৯.৫:৯ ডট ড্রপ ৬.৩ ইঞ্চি এফএইচডি+ ডিসপ্লে, যার রেজ্যুলেশন ২৩৪০×১০৮০ পিক্সেল। হাই পিক্সেল ডেনসিটি এবং সঠিক কালার (৮৪% এনটিএসসি) সম্পন্ন এই ডিসপ্লে গ্রাহকদের অন্যতম সেরা অভিজ্ঞতা দিতে সক্ষম।

বাজারের সেরা ক্যামেরা ফিচার

রেডমি সিরিজের মধ্যে রেডমি নোট ৭ এর ডিজাইনে চমৎকার পরিবর্তন এনেছে শাওমি। এর ফ্রন্ট ও রেয়ার উভয় প্যানেলেই রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫। এতে রয়েছে ১৯.৫:৯ ডট ড্রপ ৬.৩ ইঞ্চি এফএইচডি+ ডিসপ্লে, যার রেজ্যুলেশন ২৩৪০×১০৮০ পিক্সেল। হাই পিক্সেল ডেনসিটি এবং সঠিক কালার (৮৪% এনটিএসসি) সম্পন্ন এই ডিসপ্লে গ্রাহকদের অন্যতম সেরা অভিজ্ঞতা দিতে সক্ষম।

ব্যাক ক‌্যামেরায় শাওমি ব্যবহার করেছে স্যামসাং ISOCELL ব্রাইট জিএম১ ব্যাকসাইড-ইল‌্যুমিনেটেড সিএমওএস সেন্সর, যাতে রয়েছে ৪৮ মিলিয়ন পিক্সেল। ছবি তোলার সময় এই সেন্সরটি স্যামসাং-এর টেট্রাসেল প্রযুক্তি ব্যবহার করে, যেটি ৪টি পিক্সেলকে একটি বিশাল ১.৬ ইউএম পিক্সেলের সঙ্গে একীভুত করে। এর ক‌্যামেরার লাইট সেন্সিটিভিটি বৃদ্ধি করা হয়েছে যা ১২ মেগাপিক্সেল ছবিকে আরো উজ্জ্বল ও পরিস্কার করে এমনকি কম আলোতেও।

এছাড়াও রেডমি নোট ৭ এর ক্যামেরায় রয়েছে লেটেস্ট এআই ফিচার, নাইট মোড ফটোগ্রাফি ফিচার, এআই স্কিন ডিটেকশন, এআই বিউটি এবং এআই পোট্রেইটস, যা আগেই শাওমির ফ্ল্যাগশিপ স্মার্টফোন মি মিক্স৩ তে নিয়ে আসা হয়েছিলো। এই ফিচারগুলো গ্রাহকদের অসাধারণ ফটোগ্রাফির অভিজ্ঞতা নিশ্চিত করবে।

 

অসাধারণ পারফর্মেন্স ও দীর্ঘস্থায়ী ব্যাটারি
রেডমি নোট ৭ এ রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট যার ক্লক স্পিড সর্বোচ্চ ২.২ গিগা হার্জ, যা গেমস খেলা ও ডাটা প্রোসেসিং এর সময় নিরবিচ্ছিন্ন পারফরম্যান্স নিশ্চিত করে।
শক্তিশালী ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে রেডমি নোট ৭ ব্যাটারির চমৎকার কার্যক্ষমতার ঐতিহ্যকে ধরে রেখেছে, যা সব ব্যবহারকারীর সারাদিনের জন্য যথেষ্ট। চার্জিং পোর্ট হিসেবে থাকছে ইউএসবি টাইপ-সি, গ্রাহকরা কোয়ালকম® কুইক চার্জ™ ৪ এর মাধ্যমে দ্রুত চার্জিং অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন। বিভিন্ন ধরনের হোম অ্যাপ্লায়েন্স যেমন টেলিভিশন অথবা এয়ার কন্ডিশনারগুলোতে রিমোট কন্ট্রোল হিসেবে ব্যবহার করতে রেডমি নোট ৭ এ রয়েছে আইআর ব্লাস্টার। এছাড়াও সুস্পষ্ট এবং হাই-কোয়ালিটি সাউন্ডের জন্য এতে রয়েছে স্মার্ট পিএ অডিও।

বিল্ট টু লাস্ট
রেডমি নোট ৭ একটি নির্ভরযোগ্য স্মার্টফোন, এটির ডিজাইন একদম লেটেস্ট, যাতে গ্রাহকদের দীর্ঘমেয়াদে দুশ্চিন্তায় পড়তে না হয়। এটির সামনে এবং পিছনে ব্যবহার করা হয়েছে কর্নিং® গরিলা® গ্ল্যাস ৫, দৈনন্দিন ব্যবহারের জন্য এটি করা হয়েছে আরও উপযোগী। এর দীর্ঘস্থায়ীত্ব বৃদ্ধির জন্য এটির চেসিসের কোনগুলোকে আরও শক্তিশালী করা হয়েছে। এছাড়াও, এর বাটন ও পোর্টগুলোকে পানিরোধী করা হয়েছে, যাতে ফোন ব্যবহারের সময় দৈনন্দিন ঘটে যাওয়া দুর্ঘটনার হাত থেকে রক্ষা পাওয়া যায়।

রেডমি ৭ স্মার্টফোনে রয়েছে কোয়ালকম স্ন‌্যাপড্রাগন ৬৩২ চিপসেট যা কোয়ালকম ক্রাইও ২৫০ অক্টা-কোর সিপিইউ সম্পন্ন। গ্রাহকদের চমৎকার দৈনন্দিন অভিজ্ঞতা এবং নিরবিচ্ছিন্ন গেমিং অভিজ্ঞতা দিতে রেডমি ৭ স্মার্টফোনটি ডিজাইন করা হয়েছে।

দাম ও প্রাপ্যতা
রেডমি নোট ৭ স্পেস ব্ল্যাক, নেপচুন ব্লু এবং নেবুলা রেড – এই ৩টি আকর্ষণীয় রঙ এ বাজারে আসবে। ৩জিবি+৩২জিবি ভার্সনের মূল্য ১৭,৯৯৯ টাকা, ৪জিবি+৬৪জিবি ভার্সনের মূল্য ১৯,৯৯৯ টাকা এবং ৪জিবি+১২৮জিবি এর মূল্য ২১,৯৯৯টাকা।

অন্যদিকে, রেডমি ৭ এর ক্ষেত্রে ২জিবি+১৬জিবি ভার্সনের মূল্য ১১,৯৯৯ টাকা এবং ৩জিবি+৩২জিবি ভার্সনের মূল্য ১৩,৯৯৯ টাকা। ৪ এপ্রিল থেকে রেডমি নোট ৭ এবং রেডমি ৭ আকর্ষণীয় অফারসহ দারাজ এ পাওয়া যাবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন