ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

নদীভাঙন রোধে বড় বাধা মন্ত্রী-সচিব রামগতিতে মেজর (অব:) আব্দুল মান্নান

রামগতি (লক্ষ্মীূপুর) সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

বিকল্প ধারা বাংলাদেশের মহাসচিব ও লক্ষ্মীূপুর ৪ রামগতি-কমলনগর আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) আব্দুল মান্নান বলেছেন, মেঘনা নদী ভাঙন রোধে বড় বাধা সংশ্লিষ্ট মন্ত্রী সচিব সমীক্ষা করতে ৬বছর, সচিবের ২ বছর, প্রকল্প পাশ হয়ে কাজ শুরু হতে সময় লাগে আরো ২বছর। এভাবে সরকার ও সরকারি কাজ চলছে। নদী ভাঙন রোধে সবচেয়ে বড় বাধা বর্তমানে মন্ত্রী ও আমলারা। তিনি গতকাল বেলা ১২টায় লক্ষ্মীূপুরের রামগতি উপজেলা আসলপাড়া নদী ভাঙন এলাকায় পরিদর্শন শেষে এক সমাবেশে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন। মেজর মান্নান দুঃখ প্রকাশ করে বলেন, ২০১৩ সালে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে সচিব রামগতি ও কমলনগরের মেঘনা নদীর ভাঙন এলাকায় সমীক্ষা করেছেন। ৬ বছর পর ২০১৯ সালে এসে সচিব লিখলেন পুনঃ পরীক্ষা করতে হবে। সমীক্ষা করতে করতে রামগতি কমলনগর ভেঙে মানুষের সব হারিয়ে যাচ্ছে। ভাঙন ঠেকাতে সরকারি কাজের অপেক্ষায় বসে না থেকে প্রত্যেকে একটি করে পাথর ফেলে ভাঙন রোধের কাজ শুরু করার আহবান জানান।
রামগতি পৌরসভার মেয়র এম মেজবাহ উদ্দিন মেজুর সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন রামগতি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল ওয়াহেদ কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আবদুজ জাহের সাজু, আওয়ামী লীগ নেতা সাবেক রামগতি পৌরসভার মেয়র আজাদ উদ্দিন চৌধুরী প্রমুখ।
অন্যদিকে বেলা ১১টায় এমপি নদী ভাঙ্গন এলাকায় পরিদর্শনে গেলে স্থানীয় এলাকাবাসী বিক্ষোভ মিছিল করেন। এসময় ভিক্ষা নয় অধিকার চাই। নদী ভাঙ্গন রোধ চাই শ্লোগান তোলেন তারা। পরে মেজর মান্নান উপজেলা প্রশাসনের সাথে মতবিনিময় করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন