শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে হবে মতবিনিময় সভায় শিক্ষামন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

 

রাজনীতি যেন শিক্ষার পরিবেশ বিঘিœত না করে সে ব্যাপারে সতর্ক থাকার আহŸান জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষা ও গবেষণাবান্ধব পরিবেশ নিশ্চিত করতে হবে। গতকাল রোববার চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) শিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।
শিক্ষামন্ত্রী বলেন, রাজনীতি করতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের মূল উদ্দেশ্য- শিক্ষা, গবেষণা ও উচ্চতর জ্ঞানার্জনের পরিবেশ যাতে কোনভাবে বিঘিœত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। এজন্য শিক্ষক ও ছাত্রছাত্রীদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সৃষ্টি করতে হবে।
শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, যে অপরাজনীতি ও অপসংস্কৃতিকে আমরা বাংলাদেশ থেকে বিদায় দিয়েছি- তা যেন কোনোভাবে ছাত্রছাত্রীদের মধ্যে আবারও দানা বাঁধতে না পারে। এজন্য সুষ্ঠু সাংস্কৃতিক চর্চা এবং বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শ চর্চার বিষয়ে সকলকে সচেতন হতে হবে। এতে সভাপতিত্ব করেন সিভাসু’র ভিসি প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন