বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পরিবেশ দূষণ, চট্টগ্রামে কারখানাকে জরিমানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৯, ৫:২২ পিএম

পরিবেশ দূষণের দায়ে চট্টগ্রামে সিএসএস (বিডি) করপোরেশন লিমিটেডকে তিন লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর। একই সাথে পরিবেশবান্ধব বর্জ্য শোধনাগার স্থাপনের জন্য প্রতিষ্ঠানটিকে তিন মাস সময় বেঁধে দেওয়া হয়েছে।
সোমবার পরিবেশ অধিদফতরের পরিচালক (মেট্রো) মো. আজিজুর রহমান মল্লিক এই আদেশ দিয়েছেন। তিনি বলেন, ধোঁয়া সৃষ্টি করে কারখানাটি পরিবেশ দূষণ করছে। নির্ধারিত সময়ের মধ্যে পরিবেশবান্ধব বর্জ্য শোধনাগার স্থাপন না করলে ১ জুলাই থেকে প্রতিষ্ঠানটি বন্ধ করে দেওয়া হবে। এজন্য কারখানাটিকে ৩০ জুন পর্যন্ত সময় দেওয়া হয়েছে।
অধিদফতরের সহকারী পরিচালক (মেট্রো) সংযুক্তা দাশগুপ্তা জানান, নগরীর নাসিরাবাদ শিল্প এলাকায় লোহার রড গলিয়ে স্টিল বিলেট প্রস্তুতকারক এই প্রতিষ্ঠানটিকে ইটিপি স্থাপনের জন্য এর আগে চার দফা নির্দেশনা দেওয়া হয়েছে। কয়েকবার জরিমানাও করা হয়েছিল। কিন্তু তারা ইটিপি স্থাপনে ব্যর্থ হয়েছে। সর্বশেষ পরিদর্শনের পর সোমবার তাদের শুনানিতে ডাকা হয়।
এর আগে ২০১৫ সালের ২২ জুন, ২০১৬ সালের ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ সালের ৮ ফেব্রুয়ারি এবং ২০১৮ সালের ১৮ জুন কারখানাটির বিরুদ্ধে আরও চারবার শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন