শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ত্রুটিপূর্ণ বহুতল ভবনের খোঁজে রাজউকের অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

রাজধানীর ত্রুটিপূর্ণ বহুতল ভবনের খোঁজে অভিযান শুরু করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। গতকাল সোমবার সকাল থেকে রাজউকের ৮টি জোনের অধীনে ২৪টি টিম এ অভিযান শুরু করে। রাজউকের বিভিন্ন জোনের অথোরাইজড অফিসার, সহকারী অথোরাইজড অফিসার, প্রধান ইমারত পরিদর্শক, ইমারত পরিদর্শকের সমন্বয়ে এ অভিযান পরিচালিত হচ্ছে। অভিযানে ১০ তলা ভবনের ওপরের বহুতল ভবনগুলোর বিস্তারিত তথ্য সংগ্রহ করা হচ্ছে।
অভিযানের শুরুতে রাজউকের পরিচালক (অ্যাডমিন) ও জোন-৬ (মতিঝিল, ভুলতা) এর অথোরাইজড অফিসার খন্দকার অলিউর রহমানের নেতৃত্বে দৈনিক বাংলা এলাকায় তথ্য সংগ্রহ শুরু হয়। বেলা ১২টা পর্যন্ত আল আরাফা টাওয়ার ও আইএফআইসি ব্যাংক টাওয়ার পরিদর্শন করে তথ্য সংগ্রহ করা হয়। তবে এই ভবন দু’টিতে কোনও সমস্যা পাওয়া যায়নি।
খন্দকার অলিউর রহমান বলেন, আমরা সকাল থেকে অভিযান শুরু করেছি। ভবনগুলোতে কোনও ধরনের ত্রুটি আছে কি না, ফায়ার নিরাপত্তা আছে কি না- এসব পরীক্ষা করা হচ্ছে। এছাড়া জোন-১ এর পরিচালক মো. আবদুল মতিন ও অথোরাইজড অফিসার সরদার মুহাম্ম্মদ মাহবুবুর রহমানের নেতৃত্বে আশুলিয়া ও ধামসোনা, জোন-২ এর অথোরাইজড অফিসার মো. আশরাফুল ইসলামের নেতৃত্বে উত্তরা, টঙ্গী ও গাজীপুর এলাকা, জোন-৩ এর পরিচালক, মু. খায়রুজ্জামান ও অথোরাইজড অফিসার মো. মোবারক হোসেনের নেতৃত্বে সাভার ও মিরপুর, জোন-৪ এর পরিচালক মোহাম্মদ মামুন মিয়া ও অথোরাইজড অফিসার সেগুফতা শারমীনের নেতৃত্বে গুলশান, বনানী, মহাখালী ও পূর্বাচল, জোন-৫ এর পরিচালক মো. শাহ আলম চৌধুরী ও অথোরাইজড অফিসার মো. নুরুজ্জামান জাহিরে নেতৃত্বে ধানমন্ডি ও লালবাগ, জোন-৭ এর পরিচালক আনন্দ কুমার বিশ্বাস ও অথোরাইজড অফিসার নূর আলমের নেতৃত্বে কেরানীগঞ্জ, জুরাইন, সূত্রাপুর ও ওয়ারী এবং জোন-৮ এর অথোরাইজড অফিসার মো. মাকিদ এহসানের নেতৃত্বে ডেমরা, নারায়ণগঞ্জ ও সোনারগাঁও এলাকায় অভিযান পরিচালিত হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন