ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

সবার জালে বেনজেমার গোল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

সান্তিয়াগো বার্নাব্যুতে এর আগে কখনো খেলেনি হুয়েস্কা। সেই দল মাঠে নেমে তৃতীয় মিনিটেই পেয়ে গেল গোলের দেখা! পরে অবশ্য উল্টো লিড নেয় রিয়াল মাদ্রিদ। তবে সেই গোলও শোধ দিয়ে বার্নাব্যুর অভিষেকটা স্বপ্নীল করার অপেক্ষায় ছিল হুয়েস্কা। কিন্তু শেষ মিনিটে গোল করে পয়েন্ট তালিকার তলানিতে থাকা দলের উচ্চবিলাসী স্বপ্নে জল ঠেলে দেন করিম বেনজেমা। জিনেদিন জিদানের দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা সফল হয় শ্বাসরুদ্ধকর জয়ের মধ্য দিয়ে।

পরশু রাতে লা লিগায় ঘরের মাঠে হুয়েস্কাকে ৩-২ ব্যবধানে হারায় রিয়াল। ম্যাচের তৃতীয় মিনিটেই চুচো হার্নান্দেসের গোলে পিছিয়ে পড়ার পর ২৫তম মিনিটে ইসকোর গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। ৬২তম মিনিটে দানি কাবালোস দলকে এগিয়ে নিলেও ৭৪তম মিনিটে হাভিয়ের এটজেইটার গোলে ড্র নিয়ে ম্যাচ শেষের অপেক্ষায় ছিল সফরকারীরা। কিন্তু নির্ধারিত সময়ের এক মিনিট আগে বেনজেমার কোনাকুনি মাপা শটে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ইউরোপিয়ান জায়ান্টরা। গত ডিসেম্বরে প্রথম লেগের ম্যাচে একমাত্র গোলে জিতেছিল রিয়াল।

প্রথম দুই গোলে সহায়তা করা বেনজেমা শেষে নিজে স্কোরবোর্ডে নাম লিখিয়ে দারুণ একটা রেকর্ড গড়েছেন। লা লিগায় ৩৪ দলের মুখোমুখি হয়ে সব দলের বিপক্ষেই গোল করার কৃতিত্ব দেখান ফরাসি স্ট্রাইকার। লিওনেল মেসি ৪০ দলের মুখোমুখি হয়ে সর্বোচ্চ ৩৭ দলের বিপক্ষে গোল করেছেন। কিন্তু সফলতার শতাংশের বিচারে এগিয়ে বেনজেমা। এর আগে ৩৩ দলের মুখোমুখি হয়ে সব দলের বিপক্ষেই গোল করার কৃতীত্ব ছিল রিয়ালের আরেক গোল মেশিন হুগো সানচেসের।

সেল্টা ভিগোকে ২-০ গোলে হারিয়ে আন্তর্জাতিক বিরতিতে গিয়েছিল রিয়াল। সেই ম্যাচের পাঁচ জনই এদিন ছিলেন একাদশের বাইরে। নাভাস, ভারানে, মদরিচ, ক্রুস ও আসেনসিওর পরিবর্তে একাদশে সুযোগ দেওয়া হয় লুকা জিদান, নাচো, লরেন্তে, কাবালোস ও দিয়াজকে। জিদানের পরীক্ষিত একাদশ মাঝমাঠ ও আক্রমণে ভালো করলেও রক্ষণ বার বার অরক্ষিত হয়ে পড়ছিল। প্রতিপক্ষ দলের ফিনিশিংটা ভালো হলে হারতেও পারত লস ব্ল্যাঙ্কোসরা। অরক্ষিত জায়গায় বল পেয়ে বেশ কয়েকবার তারা পোস্টের বাইরে শট নেয়। অবশ্য গোলের বেশ কয়েটি সুযোগ হাতছাড়া করেন গ্যারেথ বেলও।

২৯ রাউন্ডের ম্যাচে জয় পেয়েছে শীর্ষ তিন দলই। পয়েন্ট তালিকায় ব্যবধানটাও তাই আগের মতই রয়ে গেছে। ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ১০ পয়েন্ট পিছিয়ে দুইয়ে অ্যাটেিলটিকো মাদ্রিদ। ৫৭ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল।

বাংলাদেশ সময় আজ রাত দেড়টায় ভিয়ারিয়ালের মুখোমুখি হবে বার্সেলোনা। তার আগে পয়েন্ট তালিকার শীর্ষস্থানধারীদের সঙ্গে ব্যবধান কমানোর সুযোগ পাবে অ্যাটলেটিকো। ঘরের মাঠে ডিয়াগো সিমিওনের দল আতিথ্য দেবে জিরোনাকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন