শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

অগ্নি নিরাপত্তা সম্পর্কে জানাতে অভিযোগ বক্স: আতিকুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ৩:৫৯ পিএম

অগ্নি নিরাপত্তা সম্পর্কে জানাতে অভিযোগ বক্স চালু করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, ভবন নিরাপত্তা ও অগ্নি নিরাপত্তা সম্পর্কে অভিযোগ জানাতে নগরবাসীর জন্য অভিযোগ বক্স ও ফোন নম্বর চালু করা হবে। এছাড়াও থাকবে হোয়াটস অ্যাপ নম্বর। এসব মাধ্যমে যারা অভিযোগ জানাবেন তাদের পরিচয় গোপন রাখা হবে।

আজ মঙ্গলবার রাজধানীর গুলশান ক্লাবে ‘অগ্নিঝুঁকিতে রাজধানী: সিটি করপোরেশনের ভূমিকা ও নাগরিকদের করণীয়’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সংবাদ সম্মেলনের আয়োজন করে ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ডুরা)।

ডিএনসিসি মেয়র বলেন, শুধু ভবন নয়, হাসপাতাল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ প্রায় সব ধরনের অবকাঠামো ঝুঁকিপূর্ণ। এসব ভবনে অগ্নি নিরাপত্তা, ইলেকট্রিক নিরাপত্তা ও ভবন নিরাপত্তা না থাকলে কেউ যাবেন না। অফিস নিরাপদ না হলে সেখানে কাজ করবেন না। আর এসব ইস্যু আমাদের জানান।

তিনি আরো বলেন, আমাদের যারা ভবনের সমস্যা জানাবেন তাদের পরিচয় গোপন রাখা হবে। তাদের ওপর যেন আবার কোনো সমস্যা না হয় তার জন্য এই ব্যবস্থা। প্রতিটি আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার অফিসে অভিযোগ বক্স খোলা হবে। একটি ফোন নম্বর চালু করব আমরা। সাথে হোয়াটস অ্যাপ সংযোগ থাকবে। আমরা একটি নগর অ্যাপ চালু করার জন্য কাজ করছি। এসব মাধ্যমে যারা অভিযোগ জানাবেন তাদের পরিচয় গোপন থাকবে। আর এসব অভিযোগের প্রেক্ষিতে আমরা কাজ করে সবাইকে সাথে নিয়ে সবার ঢাকা গড়ে তুলব।

ডুরা সভাপতি মশিউর রহমান খানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ডুরার সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক লাইজুল ইসলামসহ সংগঠনটির অন্যান্য নেতারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ash ৪ এপ্রিল, ২০১৯, ৩:৫৪ এএম says : 0
DESHR MANUSH KE FIRE TRAINING DEW A JORURI !! TAR JONNY PROTITA FECTORY, HOSPITAL,COLLEGE, OFFICE, GUDAM, E MASHE 1 DIN 2-3 GHONTAR JONNY FIRE TRAINING DEWA JETE PARE, BTV TE MASHE TIN DIN AGUN NIE SHOCHONOTA BARANOR JONY KI KORA WCHITH NA KORA WCHITH, KI KORE SHURU TEI AGUN NIVANO JAY TAR PORSHIKHON DEW JURUI !! MACH BOX, LITER NIE FACTORI TE DUKA BAND KORA WCHITH, JARA DUM PAN KOREN TADER JONNY NIRDISHTO JAY GA RAKHA WCHITH, AKTU DURE NIRAPODE !!
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন