বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে শ্রমিকদের সড়ক-রেলপথ অবরোধ, বিক্ষোভ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৯, ২:৩৩ পিএম

চট্টগ্রাম মহানগরী ও জেলায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন পাটকলের শ্রমিক-কর্মচারীরা। এতে বিভিন্ন সড়কে যানবাহন চলাচল ব্যাহত হয়। সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করে শ্রমিকেরা। অবরোধের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুন্ডে বেশ কিছু সময় যানবাহন চলাচল বন্ধ থাকে। নগরী থেকে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেনও আটকা পড়ে আমিন জুট মিল এলাকায়। পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বুধবার সকালে সড়কে নামেন পাটকল শ্রমিকেরা। মহানগরী ও জেলার রাষ্ট্রায়ত্ত ১০টি পাটকলের সামনে বিক্ষোভ হয় বলে জানান শ্রমিক নেতারা। 

নগরীর আমিন জুট মিলের শ্রমিকরা রেল লাইনের ওপর অবস্থান নেন। এসময় শাটল ট্রেন আটকা পড়ে। আধা ঘন্টা পরে পুলিশের হস্তক্ষেপে ট্রেনটি ছেড়ে যায়। একদল শ্রমিক মিলের সামনে সড়কের উপর যানবাহন আড়াআড়িভাবে রেখে বিক্ষোভ করেন। সড়কের ওপর টায়ারেও আগুন দেওয়া হয়। বিক্ষোভের কারণে আমিন জুট মিলের সামনের সড়ক দিয়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

বাংলাদেশ জুট মিল করপোরেশনের (বিজেএমসি) অধীন ১০টি পাটকলের মধ্যে আছে- আমিন জুট মিলস লিমিটেড ও ওল্ড ফিল্ডস লিমিটেড, গুল আহমেদ জুট মিলস লিমিটেড, হাফিজ জুট মিলস লিমিটেড, এমএম জুট মিলস লিমিটেড, আর আর জুট মিলস লিমিটেড, বাগদাদ-ঢাকা কার্পেট ফ্যাক্টরী লিমিটেড, কর্ণফুলী জুট মিলস লিমিটেড, ফোরাত কর্ণফুলী কার্পেট ফ্যাক্টরী, গালফ্রা হাবিব লিমিটেড ও মিলস ফার্নিসিং লিমিটেডের শ্রমিকেরা অবরোধ কর্মসূচি পালন করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন