শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

শিক্ষাঙ্গন

চবির শেখ হাসিনা হলে আসন বরাদ্দের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৯, ৫:২১ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জননেত্রী শেখ হাসিনা হলে আসন বরাদ্দের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। আজ (বুধবার) বেলা সাড়ে এগারটার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এ মানববন্ধন করেন তারা। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর ৪ দফা দাবি সম্বলিত একটি স্মারক লিপি দেন। এসময় ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী তার সভাকক্ষে শিক্ষার্থীদের সাথে মত বিনিময় করেন এবং এক সপ্তাহের মধ্যে আসন বরাদ্দের কার্যক্রম চালু হবে বলে আশ্বাস দেন। মত বিনিময় সভায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরবৃন্দ ও হলটির প্রভোস্ট উপস্থিত ছিলেন।
এর আগে মানববন্ধনে বক্তারা বলেন, উদ্বোধনের সাড়ে তিন বছর পার হলেও আমারা আসন বরাদ্দ পাইনি। আমরা অন্য হলগুলোতে উদবাস্তুর মত থাকছি। আমাদের কোন সমস্যার কথাও কেউ শোনেন না। এছাড়া বিশ্ববিদ্যালয়ের আশেপাশে বিভিন্ন কটেজে চড়া ভাড়া দিয়ে থাকতে হচ্ছে মেয়েদের। হলের কাজ শেষ হয়েছে তাই আমরা দ্রুত আসন বরাদ্দ চাই। আমরা আর মৌখিক আশ্বাসের ভরসায় থাকব না। তারা আরো বলেন, হল বানানো হল শিক্ষার্থীদের জন্য কিন্তু এতদিনে শিক্ষার্থীদের থাকার ব্যবস্থা করতে না পারলেও হলের কার্যক্রম চলছে এবং সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারীরা ঠিকই সুবিধা নিচ্ছেন।
পদার্থবিদ্যা বিভাগের শিক্ষার্থী আশরাফী নীতুর সঞ্চালনায় যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আকলিমা আক্তার, উদ্ভিদবিদ্যা বিভাগের সুবর্ণা আক্তার ফালগুনি, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের আরিফ শাহরিয়ার, একই বিভাগের নিশাত নাওয়াল রাফা বক্তব্য দেন।
ভিসি বরাবর ৪ দফা দাবি সম্বলিত স্মারক লিপিতে বলা হয়েছে, পরবর্তী দুই কার্যদিবসের মধ্যে জননেত্রী শেখ হাসিনা হলের ছাত্রীদের আসন বরাদ্দের জন্য ফরম বিতরণপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থাদি গ্রহণ করতে হবে। পরবর্তী সাত দিনের মধ্যে হলের যাবতীয় সরঞ্জামাদি সরবরাহ করতে হবে এবং যথোপযুক্ত নিরাপত্তা প্রদান করে ছাত্রীদের বসবাস উপযুক্ত করতে হবে। মেধা ও প্রয়োজনের ভিত্তিতে ১৫ দিনের মধ্যে হলে সিট বরাদ্দ দিয়ে অবস্থান নিশ্চিত করতে হবে এবং হলের বর্ধিত অংশের কাজ আগামী ২ মাসের মধ্যে সম্পন্ন করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন