বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মুসলমানরা সন্ত্রাসী নয় সন্ত্রাসের শিকার

মার্কিন অ্যাসেম্বলিতে মুফতি আনসারুল করিম

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার : | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

ক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতীর কৃতি সন্তান মুফতি আনসারুল করিম গত ২৭ মার্চ আমেরিকার এ্যসেম্বিলি হাউস ও সিনেট অধিবেশনে পর পর দুই বার বক্তব্য দিয়ে আলোড়ন সৃষ্টি করেছেন। মার্কিন ইতিহাসে এই প্রথম একই দিনে দুইবার মুসলমানদের কোন ধর্মীয় নেতাকে এ্যসেম্বিলি ও সিনেটে বক্তব্য দেওয়ার সুযোগ দেয়া হয়।
মুফতি আনসারুল করিম তার বক্তব্যে বাংলাদেশসহ সারবিশ্বে মুসলমানদের উপর জুলুম ও নির্যাতনের বর্ণনা তুলে ধরেন। মুসলমান কোন সন্ত্রাসী জাতি বা গোষ্ঠী নয়। তারা সন্ত্রাসের শিকার। কোরআন হাদিসের দৃষ্টিতে এর বিশদ বর্ণনা তুলে ধরে তিনি তাক লাগিয়ে দেন।
প্রিয় মাতৃভ‚মি বাংলাদেশের দেশের লাল সবুজের পতাকা গলায় জড়িয়ে মুফতি আনসারুল করিম দীর্ঘ সময় বক্তৃতা প্রধান করেন। এসময় স্পিকার পাশে দাঁড়িয়ে মনোযোগ সহকারে তার বক্তব্য শুনেন। এছাড়া মার্কিন সিনেটে ২৬ মার্চকে বাংলাদেশ ডে ঘোষণা করে রেজুলেশন পাশ করা হয়।
উল্লেখ্য, মুফতি আনসারুল করিম ১৯৭৮ সালে চুনতীর মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মিয়া মুহাম্মাদ হাছান ও মাতা আমেনা বেগম। প্রথম শ্রেণী থেকে কামিল পর্যন্ত তিনি চুনতি হাকিমিয়া আলিয়া মাদরাসায় পড়ালেখা করেন।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স পাশ করে শিক্ষা উপবৃত্তি নিয়ে মিশর জামেয়া আল আজাহার থেকে গ্রেজুয়েশন ও পরে পোস্ট গ্রেজুয়েশন সম্পন্ন করেন। এর পর সাউথ আফ্রিকার ডারবান বিশ্ববিদ্যালয় থেকে এম ফিল ডিগ্রি লাভ করেন। বর্তমানে তিনি আমেরিকার হার্ভাড় বিশ্ববিদ্যালয়ে পিএইচডি গবেষণায় আছেন। এছাড়া তিনি বর্তমানে আমেরিকা ভিওিক ইসলামীক সংগঠন ইসলামিক এফায়ার্স আহলে বায়াতের প্রধান হিসাবে দায়িত্ব পালন করে আসছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Harun Khan ৪ এপ্রিল, ২০১৯, ৪:২৫ এএম says : 0
He is right
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন