বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আসছে রমজান টিসিবির পণ্য বিক্রি শুরু ২২ এপ্রিল

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আসন্ন পবিত্র রমজান উপলক্ষে ২২ এপ্রিল থেকে সারা দেশে ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় শুরু করবে। আগামী মে মাসে পবিত্র রমজান শুরু হবে। টিসিবির মুখ্য কর্মকর্তা (বাণিজ্য) এম শিহাবুর রহমান বলেছেন, পবিত্র রমজান উপলক্ষে ২২ এপ্রিল থেকে রাজধানী ঢাকাসহ সারা দেশে খুচরা বাজারের চেয়ে কম মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি শুরু হবে।
তিনি জানান, এই কর্মসূচির অধীন দুই হাজার থেকে আড়াই হাজার টন ভোজ্য তেল, দুই হাজার টন চিনি, ১ হাজার থেকে ১ হাজার ১০০ টন মসুর ডাল, ১ হাজার ৫০০ টন ছোলা এবং এক হাজার টন খেজুর বিক্রয় করা হবে। সারা দেশে ট্রাকে করে ১৮৭টি স্পটে, রাজধানীতে ৩৫ স্পটে, চট্টগ্রামে ১০টি স্পটে, প্রতিটি বিভাগে পাঁচটি করে এবং প্রতিটি জেলায় একটি করে স্পটে মোট ২ হাজার ৮২৭ জন ডিলার ট্রাকে করে এই পণ্য বিক্রয় করবেন।
এম শিহাবুর রহমান আরও বলেন, বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যাতে না বাড়তে পারে এবং নি¤œ আয়ের লোকেরদের কোনো কষ্ট না হয়, এ জন্য টিসিবি রমজান মাস শুরুর আগেই খোলাবাজরে ন্যায্যমূল্যে পণ্য বিক্রয় শুরু করতে যাচ্ছে। তবে এসব পণ্যে বিক্রয় মূল্য এখনো নির্ধারিত হয়নি। খুব শিগগির সরকার মূল্য নির্ধারণ করে দেবে।
রাজধানীতে টিসিবির পণ্য বিক্রয়ের নির্ধারিত স্থানগুলো হলো সচিবালয় গেট, জাতীয় প্রেসক্লাব, কাপ্তান বাজার, ভিক্টোরিয়া পার্ক, সায়েন্স ল্যাবরেটরি মোড়, নিউমার্কেট-নীলক্ষেত মোড়, শ্যামলী-কল্যাণপুর, জিগাতলা মোড়, ফার্মগেট খামারবাড়ি, কলমিতলা বাজার, কচুখেত রজনীগন্ধা সুপারমার্কেট, আগারগাঁও তালতলা এবং নির্বাচন কমিশন অফিস, উত্তরায় রাজল²ী কমপ্লেক্স, মিরপুর-১ বাজার রোড, শান্তিনগর বাজার, মালিবাগ বাজার, বাসাবো বাজার, বনশ্রীতে আইডিয়াল স্কুল, বাংলাদেশ ব্যাংক চত্বর, মহাখালী কিচেন মার্কেট, শেওড়াপাড়া বাজার, দৈনিক বাংলা মোড়, শাহজাহানপুর বাজার, ফকিরাপুল বাজার এবং আইডেল জোন, মতিঝিল বলাকা চত্বর, খিলগাঁও তালতলা বাজার, রামপুরা বাজার, মিরপুর ১০ নম্বর চত্বর, উত্তরায় আশকোনা হজ ক্যাম্প, মোহাম্মদপুর টাউন হল কিচেন মার্কেট, দিলকুশা ও মাদারটেক নন্দিপাড়া কৃষি ব্যাংক। জানা গেছে, রমজানের শেষ দিন পর্যন্ত টিসিবির পণ্য ন্যায্যমূল্যে বিক্রয় করা হবে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন