মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

টেলিভিশন থেকে তুরস্কের ‘জান্নাত’ এখন বঙ্গের ইউটিউবে

বিনোদন রিপোর্টার | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৯, ১২:৫৫ পিএম

পারিবারিক ও বর্তমান সময়ের গল্প নিয়ে ‘জান্নাত’ নির্মিত হয়েছে। যেখানে একটি এতিম মেয়ের জীবনসংগ্রামের নানা চিত্র উঠে এসেছে। দারিদ্র্যের মধ্যে বড় হওয়া মেয়েটি যখন স্থপতি হয়ে তার স্বপ্নের প্রতিষ্ঠানে চাকরি পান। তখন তিনি ভাবেন তার জীবনের দুঃখ-দুর্দশা হয়তো দূর হতে শুরু করেছে। কিন্তু উল্টো তার জীবনে নতুন করে জটিলতা সৃষ্টি হয়। তাকে ফেলে যাওয়া মা আবারও ফিরে আসে তার জীবনে। তবে ভালোবাসা নিয়ে নয়, বরং তার প্রতি তীব্র বিদ্বেষ নিয়ে। অন্যদিকে মেয়েটির জীবনে যে প্রেম আসে, সেখানেও প্রতিদ্বন্দ্বী হয়ে দাঁড়ায় তার বোন। এমন একটি গল্পে নির্মিত হচ্ছে তুর্কি সিরিয়াল ‘জান্নাত’। কোরিয়ান জনপ্রিয় ধারাবাহিক ‘টিয়ার্স অব হ্যাভেন’র কাহিনী অবলম্বনে ‘জান্নাত’ পরিচালনা করেছেন তুর্কি নির্মাতা সাদুল্লাহ জেলেন। এর আগে সিরিয়ালটি তুর্কিতে বেশ সাড়া ফেলেছিল। সে কারণেই ‘জান্নাত’ এবার দেখতে পাচ্ছে বাংলার দর্শক। তুর্কিতে জনপ্রিয়তার কারণে সিরিয়ালটি বাংলায় ডাবিং করে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচার করা হচ্ছে। দর্শকপ্রিয় এ সিরিয়ালটি প্রতি রবি থেকে বৃহস্পতিবার রাত সাড়ে নয়টায় প্রচারিত হচ্ছে এটিএন বাংলায়।
গেল ১০ মার্চ ‘জান্নাত’র শতপর্ব প্রচার করা হয় টেলিভিশনটিতে। এবার দর্শকদের জন্য আরো এক নতুন খবর নিয়ে এলো সিরিয়ালটি। দেশের জনপ্রিয় ইউটিউব চ্যানেল বঙ্গ বিডিতে দেখা যাচ্ছে আন্তর্জাতিক পুরষ্কারপ্রাপ্ত এ সিরিয়ালটি। জানা যায়, গত সপ্তাহ থেকে বঙ্গের ইউটিউব চ্যানেলে ‘জান্নাত’ পাওয়া যাচ্ছে।
বিষয়টি নিয়ে বঙ্গর পরিচালক মুশফিকুর রহমান মঞ্জু বলেন, ‘বর্তমানে বাংলাদেশে দেশি টিভি চ্যানেলগুলোর পাশাপাশি ভারতীয় টিভি চ্যানেলের নাটক, ডেইলি সোপগুলো কম জনপ্রিয় নয়, বরং কিছু কিছু ক্ষেত্রে বেশিই। ভারতীয় অনুষ্ঠানগুলোত সাথে আমাদের সাংস্কৃতিক দূরত্বের চেয়ে ধর্মীয় দূরত্বই প্রধান। কারণ, ‘জান্নাত’ আমাদের মতোই মুসলিম প্রধান দেশ তুরস্কের ডেইলি সোপ। এ দেশে ‘জান্নাত’র দর্শকপ্রিয়তার এটাও একটা উল্লেখযোগ্য কারণ বলে আমরা মনে করি।’
সিরিয়ালটি পরিচালনা করেছেন সাদুল্লাহ জেলেন। বাংলাদেশে তুর্কির এ সিরিয়ালটি নিয়ে এসেছে ডিজিটাল প্ল্যাটফর্মের পথিকৃৎ প্রতিষ্ঠান ‘বঙ্গ’। ডাবিং করেছে ‘প্ল্যাটফর্ম’। আর পরিবেশনা করছে ‘ভি থ্রী কমিউনিকেশন্স প্রাইভেট লিমিটেড’।
উল্লেখ্য, কোরিয়ান ডেইলি সোপটি পরিচালনা করেন য়ু জি-ওয়োন। কাহিনী রচনা করেন কিম ইয়োন-শিন। প্রচারিত হয়েছে তুরস্কের অন্যতম শীর্ষস্থানীয় চ্যানেল ‘এটিভি’-তে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন