ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নিউজিল্যান্ডের হামলাকারীর বিরুদ্ধে ৫০ খুনের অভিযোগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৯, ১:২৯ পিএম

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুই মসজিদের হামলাকারী ব্রেন্টন ট্যারেন্টের বিরুদ্ধে ৫০ জনকে খুনের অভিযোগ দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার এক বিবৃতিতে নিউজিল্যান্ডের পুলিশের তরফ থেকে জানানো হয়েছে যে, শুক্রবার ব্রেন্টন ট্যারেন্টকে আদালতে হাজির করা হবে।

তার বিরুদ্ধে ৫০ জনকে খুনের অভিযোগ ছাড়াও আরও বেশ কয়েক জনকে হত্যা চেষ্টার অভিযোগও দায়ের করা হয়েছে। এর আগে তার বিরুদ্ধে একটি হত্যা মামলার অভিযোগ আনা হয়।

গত ১৬ মার্চ প্রথমবারের মতো আদালতে হাজির করা হন ব্রেন্টনকে। আগামী শুক্রবার তাকে দ্বিতীয় বারের মতো আদালতে হাজির করা হবে। এর আগ পর্যন্ত তার রিমান্ড মঞ্জুর করে ক্রাইস্টচার্চের আদালত।

ক্রাইস্টচার্চের পুলিশের এক বিবৃতিতে জানানো হয়েছে, শুক্রবার উচ্চ আদালতে শুনানির জন্য আদালতে হাজির করা হবে ক্রাইস্টচার্চের সন্ত্রাসী হামলায় অভিযুক্ত ব্যক্তিকে। তার বিরুদ্ধে ৫০ জনকে হত্যা এবং আরও ৩৯ জনকে হত্যা চেষ্টার অভিযোগ আনা হয়েছে।

অন্যান্য অভিযোগগুলো এখনো বিবেচনায় রাখা হয়েছে বলেও জানানো হয়েছে। তবে এসব অভিযোগ গুলো কি সে বিষয়ে কিছু জানানো হয়নি। অভিযুক্ত ব্যক্তির ছবি তোলা বা আদালতে প্রবেশে মিডিয়ার ওপর নিষেধাজ্ঞা এনেছে আদালত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন