শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শেষ চারে বায়ার্ন ফাইনালে পিএসজি

হিডেনহেইমের চমক

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

চার বছর আগেও হিডেনহেইম ছিল জার্মান ফুটবলের চতুর্থ সারির দল। এখন তারা খেলে দ্বিতীয় বিভাগে। সেখানেও তাদের অবস্থান পয়েন্ট তালিকার ছয় নম্বরে। অখ্যাত সেই দলটিই এসেছে সবার দৃষ্টিসীমায়। জার্মান কাপে আরেকটু হলে তাদের কাছে হারতে বসেছিল দেশটির শীর্ষ দল বায়ার্ন মিউনিখ।

ঘরের মাঠে রীতিমত বুন্দেসলিগা চ্যাম্পিয়নদের নাস্তানুবুধ করে ছাড়ে হিডেনহেইম। লিওন গোরেস্কার গোলে শুরুতে বায়ার্ন লিড নিলেও পল গ্লাৎজেল ও মার্ক স্ল্যাতেরের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় সফরকারী দলটি। বিরতি থেকে ফিরে ১৫ মিনিটের মধ্যে থমাস মুলার, রবার্ট লেভান্দোভস্কি ও সার্জি গ্রানাব্রির গোলে বায়ার্ন উল্টো ৪-২ গোলে লিড নেয় বটে। কিন্তু তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে স্কোরবোর্ডে সমতা আনেন গ্লাৎজেল, পূর্ণ করেন ব্যক্তিগত হ্যাটট্রিক। ম্যাচ তখন যোগ করা সময়ের ইঙ্গিত দিচ্ছিল। কিন্তু শেষ দিকে লেভান্দোভস্কির পেনাল্টি গোলের সুবাদে শেষ পর্যন্ত ৫-৪ ব্যবধানের স্বস্তির জয় নিয়ে টানা দশমবারের মত প্রতিযোগিতার সেমিফাইনাল নিশ্চিত করে বায়ার্ন। ম্যাচের অধিকাংশ সময় অবশ্য দশজনের দল নিয়ে খেলতে হয়েছে নিকো কোভাচের দলকে। ম্যাচের ১৩তম মিনিটে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার নিকলাস সাউল।

এদিকে সহজ জয়ে ফ্রেঞ্চ কাপের ফাইনালে উঠেছে পিএসজি। দশজনের নঁতেকে ফরাসি চ্যাম্পিয়নরা হারায় ৩-০ গোলে। রেকর্ড ১২বারের চ্যাম্পিয়ন দলটির হয়ে এদিন একটি করে গোল করেন মার্কো ভারাত্তি, কিলিয়ান এমবাপে ও দানি আলভেস। প্রতিযোগিতার টানা পঞ্চম শিরোপার পথে ২৭ এপ্রিল তাদের শেষ বাধা রেনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন