ঢাকা রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ২০ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

টিকিট বিক্রি বন্ধ রাখতে হবে : হাব মহাসচিব

এয়ারলাইন্সের দ্বিগুণ ভাড়া

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

মধ্যপ্রাচ্যগামী এয়ারলাইন্সগুলো সিন্ডিকেশন করে যাত্রীদের কাছ থেকে দ্বিগুণ ভাড়া হাতিয়ে নিচ্ছে। এয়ারলাইন্সগুলোর টিকিটের দ্বিগুণ ভাড়া কমিয়ে আনতে ঐক্যবদ্ধভাবে টিকিট বিক্রি বন্ধ ঘোষণা করতে হবে। এয়ারলাইন্সগুলোর লাগামহীন ভাড়া বৃদ্ধি ঘটনা নিয়ন্ত্রণে উদ্যোগ নিতে সরকার ব্যর্থ হচ্ছে। এতে সব চেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে মধ্যপ্রাচ্যগামী কর্মীরা। বিদেশগামী কর্মীদের অভিবাসন ব্যয় বেড়ে যাচ্ছে। গতকাল শনিবার বিকেলে নয়া পল্টনস্থ একটি হোটেলে এয়ার টিকিটের লাগামহীম মূল্যবৃদ্ধির প্রতিবাদে ফিমেল ওয়ার্কার এজেন্সীজ এসোসিয়েশন অব বাংলাদেশ (ফোরাব) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে হাব মহাসচিব এম শাহাদাত হোসাইন তসলিম একথা বলেন। 

ফোরাব সভাপতি টিপু সুলতানের সভাপতিত্বে এবং মহাসচিব আরিফুর রহমানের পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফোরাবের উপদেষ্টা আব্দুল আলিম, আলহাজ আবুল বাশার, মোবারক উল্লাহ শিমুল, ফজলুল মতিন তৌহিদ, বায়রার ইসি’র অন্যতম সদস্য ও সচেতন হাব গণতান্ত্রিক ফোরাম নেতা মোহাম্মদ আলী, মো. মোশাররফ হোসেন, কেফায়েত উল্লাহ মামুন, আনোয়ার হোসেন, মিয়া মো. উল্লাহ।
হাব মহাসচিব তসলিম বলেন, মধ্যপ্রাচ্যগামী টিকিট সংকট নিরসন এবং অযৌক্তিক ভাড়া কমিয়ে সহনীয় পর্যায়ে নির্ধারণের লক্ষ্যে বিমান মন্ত্রী, বায়রা, হাব, এবং সকল এয়ারলাইন্সগুলোর কান্ট্রিম্যানেজারদের উপস্থিতিতে ত্রি-পক্ষীয় বৈঠক ডাকতে হবে। এতেও সমাধান না হলে সকল এজেন্সীগুলোকে এয়ারলাইন্সগুলোর টিকিট বিক্রি বন্ধ ঘোষণা করতে হবে। তিনি বলেন, এয়ারলাইন্সগুলো অনৈতিকভাবে কোটি কোটি টাকার বৈদেশিক মুদ্রা লুটপাটের জন্যই অযৌক্তিকভাবে বিদেশ গমনেচ্ছু যাত্রীদের ভাড়া বাড়িয়েছে। নেতৃবৃন্দ বলেন, হযরত শাহ জালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দরে হ্যান্ডেলিং চার্জ, লজিস্টিক সাপোর্ট, হাই অপারেশন চার্জ, হাই ফুয়েল কস্ট, হাই ল্যান্ডিং এন্ড পার্কিং চার্জ প্রভৃতির কারণে বেশ কিছু এয়ারলাইন্স বাংলাদেশ থেকে তাদের ব্যবসা গুটিয়ে নিয়েছে। ফলে টিকিট সংকট মারাত্বক আকার ধারণ করছে। এছাড়া ওমরাযাত্রীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় বিমানের টিকিট সংকট বাড়ছে।
দ্বিগুণ দামে টিকিট কিনতে বিদেশ গমনেচ্ছু কর্মীদের নাভিশ্বাস উঠছে। নেতৃবৃন্দ টিকিট সংকট দ্রুত নিরসনের জন্য ঢাকা বিমান বন্দরকে ৫ বছরের জন্য ওপেন স্কাই ঘোষণার জোর দাবী জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন