বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

লিভারপুলে সালাহর ইতিহাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৯, ১২:২৮ এএম

প্রিমিয়ার লিগের শীর্ষস্থানটা আবারো দখলে নিয়েছে লিভারপুল। পিছিয়ে থেকেও মোহাম্মদ সালাহর নৈপুন্যে সাউদাম্পটনকে তাদেরই মাঠে ৩-১ গোলে হারিয়ে পয়েন্ট তালিকায় ম্যানচেস্টার সিটিকে টপকে গেছে ইয়ুর্গুন ক্লপের দল।

ম্যাচ শেষ হওয়ার দশ মিনিট আগেও স্কোরবোর্ড ছিল ১-১। পয়েন্ট হারালেই ২৮ বছর পর দেখতে থাকা লিগের শিরোপাস্বপ্ন ধুসর হয়ে যেত ‘অল রেড’ খ্যাত দলটির। কিন্তু তা হতে দেননি দলের তারকা ফরোয়ার্ড সালাহ। প্রায় মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে একক নৈপূন্যে গোল করে দলকে এগিয়ে নেন মিশরীয় এই তারকা। শেষ দিকে ফিরমিনোর বাড়ানো বলে ব্যবধান বাড়ান জেমস হেন্ডারসন।

এ নিয়ে চলতি লিগ মৌসুমে সালাহ’র গোল হলো দ্বিতীয় সর্বোচ্চ ১৮টি। ১৯ গোল নিয়ে সবার উপরে ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো। এই গোল দিয়ে লিভারপুলের হয়ে লিগে দ্রুততম গোলের রেকর্ড গড়েন সালাহ। এজন্য তাকে খেলতে হয়েছে ৬৯ ম্যাচ। ৭২ ম্যাচে ৫০ গোল করে এতদিন রেকর্ডটা নিজের করে রেখেছিলেন স্প্যানিশ স্ট্রাইকার ফার্নান্ডো তোরেস। আর ৬৬ ম্যাচে প্রিমিয়ার লিগের দ্রুততম গোলের ফিফটি ব্ল্যাকবার্ন রোভার্সের সাবেক স্ট্রাইকার অ্যালান শিয়েরারের। ৬৮ ম্যাচে ফিফটি করে এই তালিকার দ্বিতীয় স্থানে সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড রুড ফন নিস্টলরয়, তৃতীয় স্থানে সালাহ। প্রিমিয়ার লিগের রেকর্ডটাও নিজের করে নেয়ার সুযোগ ছিল সালাহর সামনে। কিন্তু মাঝে ছিলেন তিনি গোলখরায়। লিগে টানা ছয় ও সব ধরনের প্রতিযোগিতা মিলে টানা আট ম্যাচ পর জালের দেখা পেলেন ২৬ বছর বয়সী।

লিগ থেকে অবনমন এড়াতে লড়তে থাকা সাউদাম্পন নিজেদের মাঠে শেন লংয়ের গোলে ম্যাচের নবম মিনিটে এগিয়ে যায়। প্রথমার্ধেই নবি কেইটার হেডে সমতায় ফেরে সফরকারী দলটি। বাকি সময়ে আক্রমণের বান বইয়ে দিয়েও জালের দেখা পাচ্ছিল না তারা। এমন সময় আসে সালাহর সেই জাদুকরী মুহূর্ত। গোলের পর হলুদ কার্ড পাবেন জেনেও জার্সি খুলে উদযাপন করেন রোমা থেকে আসা এই তারকা খেলোয়াড়।
ম্যাচ শেষে সালাহর প্রসংশা করেন কোচ ক্লপ, ‘কী অসাধারন গোল করল সালাহ! এসময় সে বলটা অন্য কাওকে দেয়নি কারণ ফিরমিনো এসময় সঠিক অবস্থানে ছিল না। ডিফেন্ডাররা সালাহর উপর সেভাবে নজর রাখতে পারেনি। ওয়াও, অসাধারণ গোল। দারুণ মুহূর্ত।’

৩৩ ম্যাচে ৮২ পয়েন্ট লিভারপুলের, ৩২ ম্যাচে ৮০ ম্যান সিটির। শিরোপার লড়াইটা মূলত এই দুই দলের মধ্যে। তৃতীয় স্থানে থাকা টটেনহাম হটস্পার সিটির চেয়ে ১৬ পয়েন্ট পিছনে। স্পার্সদের লড়াই শীর্ষ চারে থেকে লিগ শেষ করা নিয়ে। যে লড়াইয়ে তিন পয়েন্টের ব্যবধানে পরস্পরের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে আর্সেনাল, চেলসি ও ইউনাইটেডও। ক্লপ তাই বললেন, ‘মৌসুমটা সবার জন্যেই চিন্তার।’

বাকি ম্যাচে প্রতিপক্ষ
লিভারপুল
চেলসি
কার্ডিফ
হাডার্সফিল্ড
নিউক্যাসল
উলভস

ম্যান সিটি
ক্রিস্টাল প্যালেস
টটেনহাম
ম্যান ইউ
বার্নলি
লেস্টার
ব্রাইটন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন