ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার কারনে ১৮ জেলের জেল-জরিমানা

৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৯, ৭:৫১ পিএম

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে ভোলার দৌলতখানের মেঘনা থেকে আটক ১৮ জেলের জেল-জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। রবিবার (৭ এপ্রিল) বিকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: দিদারুল আলম এ জেল জরিমানা করেন। দন্ডাপ্রাপ্তদের মধ্যে ৭ জনকে এক বছর করে জেল, ১০ জনের ৫ হাজার টাকা ও এক জনের ৪ হাজার টাকাসহ মোট ৫৪ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও ৩০ কেজি ইলিশ ও ৬০ হাজার মিটার কারেন্ট জালসহ ১০টি বোর্ট জব্দ করা হয়েছে।

দৌলতখান উপজেলা মৎস্য কর্মকর্তা নাছির উদ্দিন জানান, ইলিশের অভায়শ্রমে জেলেরা যাতে ইলিশসহ বিভিন্ন প্রজাতির মাছ শিকার করতে না পারে সে জন্য নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে কোস্টগার্ড নিয়ে জেলা ও দৌলতখান মৎস্য বিভাগ অভিযান পরিচালনা করে।

দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত অভিযান দলটি মেঘনার মেদুয়া, মদনপুর ও ভবানিপুর থেকে ইলিশ ধরার সরঞ্জামসহ ১৮ জেলেকে আটক করে। পরে তাদের ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হলে আদালত প্রত্যেকের জেল-জরিমান করেন।

এছাড়াও জব্দকৃত জাল তুলাতলী ঘাটে পুড়িয়ে নষ্ট করে দেয়া হয়েছে এবং মাছ বিভিন্ন এতিম খানায় বিতরন করা হয়।

উল্ল্যেখ মার্চ-এপ্রিল দুই মাস ভোলার মেঘনা ও তেতুলিয়া নদীর ১৯০ কিলোমিটার এলাকাকে অভায়াশ্রম হিসাবে ঘোষনা করায় সকল ধরনে মাছ ধরায় নিষেধাজ্ঞা জারাী করেছে মৎস্য বিভাগ।
মোঃ জহিরুল হক

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন