ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

বিতর্কিত শিক্ষানীতি বাতিল ও সিলেবাস সংশোধন করতে হবে

প্রকাশের সময় : ২২ মে, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : বিতর্কিত শিক্ষানীতি বাতিল ও স্কুল-মাদরাসার ধ্বংসাত্মক সিলেবাস সংশোধন করা না হলে দেশব্যাপী আন্দোলনের ডাক দেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন দেশের সমমনা ইসলামী ছাত্র সংগঠন নেতৃবৃন্দ। গতকাল শনিবার শামছুল উলামা হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ রহ. প্রতিষ্ঠিত ছাত্রসংগঠন বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার আয়োজনে নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ‘ইসলামী আদর্শবিরোধী শিক্ষানীতি বাতিল করে ধর্মীয় মূল্যবোধের ভিত্তিতে গণমুখী শিক্ষানীতি প্রণয়নের’ দাবিতে সমমনা ইসলামী ছাত্র সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়ে নেতৃবৃন্দ এ ঘোষণা দেন। মতবিনিময় সভায় তারা বলেন, বর্তমান শিক্ষানীতি একটি ধর্মহীন শিক্ষানীতি। এখানে ইসলামকে অবজ্ঞা করা হয়েছে।
ইসলামী ভাবধারার শিক্ষা ব্যবস্থা থেকে সমাজকে সরিয়ে নিয়ে সেক্যুলার শিক্ষা ব্যবস্থা চালুর এটি একটি গভীর ষড়যন্ত্র। যেন আমাদের শিক্ষার্থীরা ইসলামী ভাবধারায় গড়ে উঠতে না পারে।
তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তফা হাসান চৌধুরী গিলমানের পরিচালনায় মতবিনিময়ে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছাত্র জমিয়তের সভাপতি নাসির উদ্দিন খান, ইসলামী ছাত্র মজলিসের সভাপতি হারুনুর রশিদ, ইসলামী ছাত্রসমাজের সভাপতি আবদুল্লাহ আল মাসউদ খান, ইসলামী ছাত্র খেলাফতের সভাপতি খোরশেদ আলম, জমিয়তে তালাবায়ে আরাবিয়ার সভাপতি আবদুর কাদির, বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলনের সভাপতি হাফেজ আল আমিন।
মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সেক্রেটারি ফজলুল করিম মারুফ, ছাত্র মজলিসের সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুর রহীম সাঈদ প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন