শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রাজস্থানকে উড়িয়ে শীর্ষে কলকাতা

আইপিএল টি-২০

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৯, ১২:৫২ এএম

আন্দ্রে রাসেল এক দানবের ব্যাটিং তাণ্ডবে চলতি মৌসুমে খুব একটা আলোচনায় আসতে পারেননি কলকাতা নাইট রাইডার্সের অন্যান্য ব্যাটসম্যানরা। অবশেষে পঞ্চম ম্যাচে এসে রাসেল ঝড়বিহীন এক জয় পেয়েছে কলকাতা।

যেখানে জয়ের নায়ক দুই ওপেনার ক্রিস লিন এবং সুনিল নারিন। এই দুই বিধ্বংসী ব্যাটসম্যানের ঝড়ো ব্যাটে রাজস্থান রয়্যালসকে পাত্তাই দেয়নি কলকাতা। রাজস্থানের মাঠ থেকে ৮ উইকেটের বড় ব্যবধানের জয় নিয়েই ফিরছে বলিউড তারকা শাহরুখ খানের দল।

রোববার দিনের দ্বিতীয় ম্যাচে উইকেট বাঁচিয়ে খেলেও ১৩৯ রানের বেশি করতে পারেনি রাজস্থান। যা মাত্র ১৩.৫ ওভারেই টপকে ফেলে কলকাতা। পঞ্চম ম্যাচে চতুর্থ জয়ে পয়েন্ট টেবিলেও শীর্ষস্থান দখল করেছে দুইবারের শিরোপাজয়ীরা।

রান তাড়া করতে নেমে উদ্বোধনি জুটিতেই ম্যাচের ফল ঠিক করে দেন নারিন ও লিন। দুজন মিলে মাত্র ৮.৩ ওভারে গড়েন ৯১ রানের জুটি। ২৫ বলে ৬ চার ও ৩ ছয়ের মারে ৪৭ রান করে আউট হন নারিন। তবে ফিফটি তুলে নেন অস্ট্রেলিয়ান ওপেনার ক্রিস লিন।

ইনিংসের ১১তম ওভারে দলীয় ১১৪ রানের মাথায় আউট হন লিন। তার আগে ৩২ বল খেলে নারিনের সমান ৬ চার ও ৩ ছয়ে খেলেন ঠিক ৫০ রানের ইনিংস। এরপর ১ চার ও ২ ছয়ের মারে ১৬ বলে ২৬ রান করে দলের জয় নিশ্চিত করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান রবিন উথাপ্পা।

এর আগে জয়পুরের সাওয়াই মানসিং স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই আজিঙ্কা রাহানের উইকেট হারায় রাজস্থান। মাত্র ৫ রান করেন তিনি।

তবে জস বাটলার আর স্টিভেন স্মিথের ব্যাটে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয় রাজস্থান। ৭২ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন তারা দু’জন।

৩৪ বলে ৩৭ রান করে আউট হন বাটলার। ৫৯ বলে ৭৩ রান করে অপরাজিত থাকেন স্মিথ। বড় স্কোর করলেও স্মিথের ব্যাটিং ছিল স্লো। এ কারণেই রাজস্থানের স্কোরবোর্ডে রান এত কম।

নির্ধারিত ২০ ওভার শেষে রাজস্থানের রান দাঁড়ায় ৩ উইকেটে ১৩৯। উইকেট ধরে রেখেও কেকেআরের সামনে বড় কোনো চ্যালেঞ্জ দাঁড় করাতে ব্যর্থ হয় স্বাগতিক রাজস্থান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন