ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

ক্রাইস্টচার্চ হামলা : যা বললেন মসজিদটির ইমাম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৯, ১১:৩৩ এএম

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নূর মসজিদের ইমাম জামাল ফাউদা তার মসজিদসহ আরেকটি মসজিদে সংঘটিত সন্ত্রাসী হামলাকে দ্বিতীয় নাইন ইলেভেন বলে আখ্যায়িত করেছেন। গত ১৫ মার্চের ওই হামলায় ৫০ জন মুসল্লি নিহত হন। আনাদোলুর সাথে এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।

ইমাম জামাল ফাউদা বলেন, আমি ক্রাইস্টচার্চের হামলাকে দ্বিতীয় নাইন ইলেভেন বলি। এটি বিশ্বে পরিবর্তনের টার্নিং পয়েন্ট হতে যাচ্ছে। ওই হামলার পরে তুরস্কের রাষ্ট্রীয় সফরের কথা উল্লেখ করে তিনি বলেন, মুসলিম সম্প্রদায়ের প্রতি সহানুভূতি ও সান্ত্বনা জানাতে বিদেশ থেকে নিউজিল্যান্ডে প্রথমে আসা ব্যক্তি ছিলেন তুরস্কের ভাইস প্রেসিডেন্ট ও তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, পরের দিন আমি হোটেলে গিয়ে তাদের সাথে দেখা করালাম। সেদিন সকালে তারা হতাহতদের পরিবারের সাথে দেখা করে তাদের সান্ত্বনা দিলেন। তারা প্রেসিডেন্ট এরদোগানের সাথে কথা বললেন এবং প্রেসিডেন্ট এরদোগান ওই লোকদের সাথে কথা বলে তাদের সান্ত্বনা দিলেন। লোকদের সেটাই প্রয়োজন ছিল। ইমাম ফাউদা বলেন, শিশুরা এই বিয়োগান্তক ঘটনা সারাজীবন স্মরণ করবে। তিনি বলেন, এতে আমাদের হৃদয় ভেঙে গিয়েছিল। কিন্তু আমরা ভেঙে পড়িনি। আমরা দ্রুত আগের অবস্থায় ফিরে যাই। কেননা আমরা জানি নিউজিল্যান্ড এমনটি নয়।

সূত্র : আনাদোলু

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন