ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

সারা বাংলার খবর

চবিতে দ্বিতীয় দিনের মত চলছে ছাত্রলীগের ধর্মঘট

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৯, ১১:৫২ এএম

চার দফা দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয ছাত্রলীগের একাংশের ডাকা ধর্মঘাটের দ্বিতীয় দিন চলছে। আজ (সোমবার) সকাল সাড়ে ৭ টা এবং ৮ টার শাটল ট্রেন চলেনি। চট্টগ্রাম স্টেশন মাস্টার মাহবুবুর রহমান দৈনিক ইনকিলাবকে বিষয়টি নিশ্চিত করেছেন। শাটল না চলার ফলে ক্যাম্পাস অচল হয়ে পড়েছে।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, আজ ক্যাম্পাসে ধর্মঘটকারীদের কোন অবস্থান দেখা যায়নি। তবে গতকাল বিশ^বিদ্যালয়ের সকল শিক্ষক বাসসহ পরিবাহন পুলের প্রায় সকল গাড়ি অকেজো করে দেয় ধর্মঘাটকারীরা। যার ফলে আজ কোন শিক্ষক ও কর্মকর্তারা ক্যাম্পাসে আসতে পারেননি। পরিবহন গুলো সচল হলে ক্যাম্পাসও সচল হবে। তবে ধর্মঘটকারী ছাত্রলীগ নেতা কর্মীরা বলছেন, তাদের দাবি না আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘাট চলবে।
বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হেলাল উদ্দিন আহমদ বলেন, গতকাল তারা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক বাসের ইঞ্জিনে বালি ঢুকিয়ে নষ্ট করে দিয়েছে। এগুলো কারোর বাপের টাকায় কেনা না, জনগণের ট্যক্সের টাকায় কেনা। আর তারা যদি সরকারদলীয় ছাত্র সংগঠন হয়ে থাকে তা হলে সরকারি সম্পত্তি নষ্ট করে কিভাবে?
ছাত্রলীগের চার দফা দাবিগুলো হলো: সম্প্রতি অস্ত্র মামলায় কারাগারে থাকা ৬ ছাত্রলীগকর্মীর মুক্তি ও মামলা প্রত্যাহার, ২০১৫ সাল থেকে সকল রাজনৈতিক মামলা প্রত্যাহার, হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন জাহংগীরকে প্রত্যাহার ও vবিদ্যালয়ের প্রক্টরের পদত্যাগ।
উল্লেখ্য, রবিবার এই ধর্মঘটকে কেন্দ্র করেপুলিশ- ছাত্রলীগের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয় এতে তিন পুলিশ সদস্যসহ ২৩ জন আহত হন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন