বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সঞ্জয় দত্তকে সঙ্গে নিয়ে মনোনয়ন পেশ করলেন কংগ্রেস প্রার্থী বোন প্রিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৯, ৬:৫৭ পিএম

গত মাসেই বোন প্রিয়া দত্তের পাশে থাকার আশ্বাস দিয়েছিলেন। কথা রাখতে সোমবার বোনের মনোনয়ন পেশের সময় হাজির থাকলেন সঞ্জয় দত্ত।
বাবা প্রয়াত অভিনেতা সুনীল দত্তের আসন মুম্বই উত্তরমধ্য কেন্দ্রে আসন্ন লোকসভা নির্বাচনে ফের কংগ্রেসের প্রার্থী হচ্ছেন প্রিয়া।

তাঁর বিরুদ্ধে বিজেপি প্রার্থী গতবারের সাংসদ পুনম মহাজন। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে ১ লক্ষ ৮৬ হাজার ভোটের ব্যবধানে প্রিয়া দত্তকে পরাজিত করেন পুনম।
গত জানুয়ারি মাসে প্রিয়া দত্ত ঘোষণা করেন, তিনি আর ভোটে দাঁড়াবেন না। অবশ্য কংগ্রেস সভাপতির রাহুল গান্ধীর পরামর্শে নিজের মত বদলান। অন্যদিকে,
সমাজবাদী পার্টির টিকিটে সঞ্জয় দত্তের লোকসভা নির্বাচনের লড়াইয়ের জল্পনা তৈরি হয়। সেই জল্পনা সঠিক নয় বলে অভিনেতা নিজেই জানান।

এদিন মনোনয়ন পেশের সময় সারাক্ষণ বোনের পাশে বসেছিলেন সঞ্জুবাবা। পরে বলেন, আমি সর্বদা প্রিয়ার সঙ্গে আছি। সারা জীবন তাঁর পাশে থাকব।
যদি আমার বোন আমাকে ভোটে লড়তে বলে, তাহলে অবশ্যই লড়ব। আমি কোনও অঙ্ক কষব না।
মন থেকে সিদ্ধান্ত নেব। পাঁচবছর পর আমার বোন আবার ভোটে লড়ছে। প্রিয়া যা চাইবে, আমি তাই করব।

মনোনয়ন জমা দেওয়ার আগে দাদাকে সঙ্গে নিয়ে প্রথমে মুম্বইয়ের সিদ্ধি বিনায়ক মন্দিরে যান। পরে একটি চার্চ এবং দরগায় মাথা ঠেকিয়ে বান্দ্রার কালেকটর অফিসে যান।
২০০৯ সালে লখনউ কেন্দ্রে সমাজবাদী পার্টির প্রার্থী ছিলেন সঞ্জয় দত্ত। কিন্তু, অস্ত্র আইনে অভিযুক্ত অভিনেতাকে সুপ্রিম কোর্ট ছাড় না দেওয়ায় শেষ পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার করতে হয়।
তারপর থেকে রাজনীতি থেকে শতহস্ত দূরে থাকেন সঞ্জয় দত্ত। বোন প্রিয়া কংগ্রেসের সাংসদ হলেও নিজে কোনওদিনই রাজনীতির দিকে পা মাড়াননি।
মাঝে দ্বিতীয়বার বিয়ে নিয়ে প্রিয়া এবং আর এক বোন নম্রতার সঙ্গে দূরত্ব তৈরি হয় সঞ্জয়ের। তারপর ১৯৯৩ সালে বম্বে ধারাবাহিক বিস্ফোরণে অস্ত্র আইনে অভিযুক্ত সঞ্জয় দত্তের জেলযাত্রার পর দূরত্ব ঘুচে যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন