ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

খেলাধুলা

কলকাতাকে উড়িয়ে শীর্ষে চেন্নাই

আইপিএল টি-২০

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ১২:৩৭ এএম

কলকাতা নাইট রাইডার্স পাত্তাই পেল না চেন্নাই সুপার কিংসের বিপক্ষে। মঙ্গলবার আইপিএলের একমাত্র খেলায় বোলারদের ‍দুর্দান্ত পারফরম্যান্সে ৭ উইকেটের সহজ জয় পেয়েছে মহেন্দ্র সিং ধোনিরা। তাতে কলকতাকে সরিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে বসেছে চেন্নাই।

এই ম্যাচের আগে ৫ খেলায় দুই দলের ছিল সমান ৮ পয়েন্ট। তবে নেট রানরেটে এগিয়ে থেকে শীর্ষে ছিল কলকাতা। মঙ্গলবারের জয়ে ৬ ম্যাচে এখন ১০ পয়েন্ট নিয়ে একে উঠে গেছে বর্তমান চ্যাম্পিয়নরা।  

বোলিংয়েই জয়ের ভিত গড়ে রেখেছিল চেন্নাই। দীপক চাহার (৩/২০), হরভজন সিং (২/১৫) ও ইমরান তাহিরের (২/২১) চমৎকার বোলিংয়ের সামনে লড়াই করেছেন কেবল আন্দ্রে রাসেল। ক্যারিবিয়ান ব্যাটসম্যানের অপরাজিত হাফসেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে কলকাতা স্কোরে জমা করে মাত্র ১০৮ রান। সহজ এই লক্ষ্য ৩ উইকেট হারিয়ে ১৬ বল আগেই টপকে যায় চেন্নাই।

চেন্নাইয়ের মাঠ এমএ চিদাম্বরম স্টেডিয়ামে দাঁড়াতেই পারেননি কলকাতার ব্যাটসম্যানরা। মাত্র ২৪ রানের মধ্যে তারা হারায় টপ অর্ডারের চার ব্যাটসম্যান- ক্রিস লিন (০), সুনিল নারিন (৬), নিতিশ রানা (০) ও রবিন ‍উথাপ্পার (১১) উইকেট। অধিনায়ক দিনেশ কার্তিক চেষ্টা চালিয়েও ব্যর্থ, ফেরেন ২১ বলে ১৯ রান করে। পরের ধাক্কায় একে একে ফিরে যান শুবমান গিল (৯), পিযুষ চাওলা (৮), কুলদীপ যাদব (০) ও প্রসিধ কৃষ্ণা (০)।

সতীর্থদের ব্যর্থতার ভিড়ে স্বভাববিরুদ্ধ ধীর ব্যাটিংয়ে একা হাতে লড়ে যান রাসেল। ৪৪ বলে ৫ চার ও ৩ ছক্কায় সাজানো তার হার না মানা ৫০ রানে ভর দিয়েই কলকাতার রান ১০০ ছাড়ায়।

সহজ লক্ষ্যটা পেরিয়ে যেতে কোনও অসুবিধাই হয়নি চেন্নাইয়ের। ঝড়ো ব্যাটিংয়ে শুরু করা শেন ওয়াটসন ৯ বলে ২ চার ও ১ ছক্কায় ১৭ রানে ফিরে গেলেও আরেক ওপেনার ফাফ দু প্লেসি দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। প্রোটিয়া অধিনায়ক ৪৫ বলে ৩ বাউন্ডারিতে অপরাজিত থাকেন ৪৩ রানে। তার সঙ্গে খেলা শেষ করেন কেদার যাদব ৮ রান নিয়ে। এছাড়া সুরেশ রায়না ১৩ বলে করেন ১৪ রান, আর আম্বাতি রাইডু ৩১ বলে খেলে যান ২১ রানের ইনিংস।

কলকাতার সবচেয়ে সফল বোলার সুনিল নারিন। এই স্পিনার ২৪ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট। অন্য উইকেটটি নিয়েছেন চাওলা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন