শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাঙ্গামাটিতে নৌ ধর্মঘট চলছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ১১:৪২ এএম

কাপ্তাই হ্রদে চলাচলরত স্পীড বোট ও স্টাফ বোট বন্ধের দাবিতে বুধবার সকাল থেকে রাঙ্গামাটির সকল নৌরুটে ধর্মঘট শুরু হয়েছে। আকস্মিক ধর্মঘটে বিপাকে পড়েছেন শত শত যাত্রী।

পাহাড়ের বিজু উৎসবের সময় কোনো প্রকার পূর্ব ঘোষণা ছাড়া আকস্মিক এ নৌ ধর্মঘটে দূর-দূরান্ত থেকে আসা যাত্রীরা লঞ্চ ঘাটে এসে দুর্ভোগ পোহাচ্ছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল (যাত্রী পরিবহন) সংস্থা রাঙ্গামাটি এ ধর্মঘটের ডাক দিয়েছে। ধর্মঘটের কারণে রাঙ্গামাটির সকল নৌরুটে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। এ ধর্মঘটের ফলে রাঙ্গামাটির উপজেলাগুলোতে যাওয়ার উদ্দেশে নৌঘাটে আসা শত শত যাত্রী আটকা পড়েছেন।

মঙ্গলবার বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল (যাত্রী পরিবহন) সংস্থা রাঙ্গামাটি জোনের চেয়ারম্যান মঈন উদ্দিন সেলিম স্বাক্ষরিত এক বিবৃতিতে অনির্দিষ্ট সময়ের জন্য এ ধর্মঘটের ডাক দেয়া হয়। রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে চলাচলরত অবৈধ স্পীড বোট ও স্টাফ বোট বন্ধের প্রশাসনের কোনো সহযোগিতা না পাওয়ায় এই কর্মসূচি দেয়া হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়।

উল্লেখ্য, রাঙ্গামাটি জেলার ছয়টি উপজেলা কাপ্তাই হ্রদ বেষ্টিত। কাপ্তাই হ্রদের লঞ্চ, বোট যোগে জেলার ছয়টি উপজেলার মানুষ লঞ্চে যাতায়াত করে। অনেকে জরুরী যাতায়াতে স্পীড বোট ব্যবহার করে। কিন্তু এ স্পীড বোট বন্ধের দাবিতে আন্দোলন করছে লঞ্চ মালিকরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন