বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নিয়মিতদের ঋণে ৭ শতাংশ সুদের দাবি

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

ব্যাংক ঋণ নিয়ে যারা নিয়মিত কিস্তি পরিশোধ করছেন তাদের ৭ শতাংশ সরল সুদের সুবিধা দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ)। গতকাল রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়।
বিটিএমএ’র সভাপতি মোহাম্মদ আলী খোকন বলেন, বিভিন্নভাবে আমরা জানতে পেরেছি, সরকার প্রকৃত ঋণ খেলাপিদের ২ শতাংশ ডাউন পেমেন্টসহ ঋণ পুনঃতফসিলিকরণ এবং ৭ শতাংশ সুদে ১২ বছরে খেলাপি ঋণ পরিশোধের সুযোগ দেওয়ার বিষয়টি কার্যকরভাবে বিবেচনা করছে। আমরা মনে করি যারা ঋণ খেলাপি নন— নিয়মিত ঋণ পরিশোধ করছেন, নিয়মিত ব্যাংক ঋণের কিস্তি পরিশোধে তাদের উৎসাহিত করতে ৭ শতাংশ সুদে ব্যাংক ঋণ পরিশোধের সুযোগ দেওয়া উচিত।
কেবল খেলাপিদের এই সুবিধা দেওয়া হলে নিয়মিত ঋণগ্রহিতারা নিরুৎসাহিত হবেন। তিনি বলেন, বর্তমানে ব্যাংক ঋণে সুদের হার ১২ থেকে ১৩ শতাংশ।
লিখিত বক্তব্যে বিটিএমএ সভাপতি বলেন, দফায় দফায় গ্যাস, বিদ্যুতের দাম বাড়ার কারণে অধিকাংশ কাপড় ও সুতার মিল লোকসানে রয়েছে। এই অবস্থায় আবারো গ্যাস ও বিদ্যুতের দাম ৯৬ ও ২০৬ শতাংশ বাড়ানোর প্রস্তাব করা হয়েছে। আগামী বাজেটে টেক্সটাইলের সব পর্যায়ে মূল্য সংযোজন কর আইন চালু হবে— এমন ইঙ্গিতও পাওয়া গেছে। এটা হলে এই খাত টিকে থাকবে না।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইসলামপুর বস্ত্র ব্যবসায়ী সমিতির সভাপতি শামসুল আলম সজল, বাংলাদেশ ইয়ার্ন মার্চেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি এম সোলায়মান, বাংলাদেশ টেক্সটাইল ডায়িং-প্রিন্টিং অ্যাসোসিয়েশনের সভাপতি মো. বদরুল হুদা প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন