ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

সবাইকে মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হতে হবে: আবদুল মান্নান

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৯, ৫:৫৩ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিকৃত নবাগত শিক্ষার্থীদের ‘প্রবেশিকা’ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান বলেছেন, সবাইকে মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হতে হবে। বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য এতে বৃদ্ধি পাবে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের ৪৮তম ব্যাচের প্রবেশিকা অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এই কথা বলেন।

প্রধান অতিথি তাঁর ভাষণে আরো বলেন, ৩৯ লাখের ওপর শিক্ষার্থী বর্তমানে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা করছে। নতুন প্রজন্মের এই শিক্ষার্থীদের হাতেই সুখী ও সমৃদ্ধ বাংলাদেশের ভবিষ্যত নির্ভর করছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর ভাষণে আরো তিনি বলেন, বিশ্ববিদ্যালয় একজন শিক্ষার্থীকে চিন্তা করতে এবং নতুন জ্ঞানের রাজ্যে প্রবেশ করতে শিক্ষা দেয়। নবাগত শিক্ষার্থীদের নতুন নতুন জ্ঞানের রাজ্যে মনোযোগ সহকারে প্রবেশ করতে হবে। প্রধান অতিথি তাঁর ভাষণে নিজের পরিবার, দেশ, সমাজ এবং রাষ্ট্রের মেহনতি মানুষের কথা চিন্তা করে শিক্ষার্থীদের জঙ্গিবাদ ও মাদক থেকে দূরে থাকার আহবান জানান।

উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। তিনি তার ভাষণে নবাগত শিক্ষার্থীদের স্বাগত ও শুভেচ্ছা জানিয়ে বলেন, তিনি র‌্যাগিং এবং মাদক থেকে দূরে থাকার আহবান জানান।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে মনের মুক্তির জন্য ভিত্তি তৈরি হয়। প্রত্যেক শিক্ষার্থীকে এই ভিত্তি শক্তভাবে গড়ে তুলতে হবে।

উপাচার্য তাঁর ভাষণে আবাসন সমস্যা দূর করার পরিকল্পনার কথা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়নের জন্য বিশেষ প্রকল্পের তথ্যসমূহ তুলে ধরেন।

অনুষ্ঠানে উপাচার্য নবাগত শিক্ষার্থীদের শপথবাক্য পাঠ করান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. রাশেদা আখতার ও ভারপ্রাপ্ত প্রক্টর ফিরোজ-উল- হাসান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আমির হোসেন, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক। অনুষ্ঠানে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ ভর্তিকৃত নবাগত শিক্ষার্থীদের পাঠদানের জন্য সংশ্লিষ্ট ডিন ও ইনস্টিটিউটের পরিচালকের নিকট উপস্থাপন করেন। সংশ্লিষ্ট অনুষদের ডিন ও ইনস্টিটিউটের পরিচালকগণ নবাগত শিক্ষার্থীদের পাঠদানের জন্য বরণ করে নেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন লোক প্রশাসন বিভাগের সভাপতি ড. জেবউন নেছা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন