মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

গর্ভপাত আইন
ইনকিলাব ডেস্ক : দক্ষিণ কোরিয়ার সাংবিধানিক আদালত বৃহস্পতিবার গর্ভপাত নিষিদ্ধে কয়েক দশকের পুরনো আইনটি প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে। আদালতের বরাত দিয়ে বার্তা সংস্থা ইয়োনহাপ জানিয়েছে, গর্ভপাত ঘটানো নারী ও চিকিৎসকদের অপরাধী হিসেবে চিহ্নিত করার আইনটি আগামী বছরের শেষ নাগাদ সংশোধিত হতে যাচ্ছে। ১৯৫৩ সালে ওই আইনটি করা হয়েছিল। এএফপি।


বেতন না দেয়ায়
ইনকিলাব ডেস্ক : ভারতের বেঙ্গালুরুর একটি বেসরকারি প্রতিষ্ঠানের মালিককে অপহরণ করে তার কর্মীরা। ৭ মাস ধরে কর্মীদের বেতন না দেয়ায় বসকে অপহরণ করে তারা। শনিবার অপহরণকারী ওই কর্মীদের গ্রেপ্তার করেছে পুলিশ।বেতন আটকে রাখা বসের নাম সুজয় (২৩)। তিনি বেঙ্গালুরুতে একটি প্রযুক্তি প্রতিষ্ঠান চালাতেন। কিন্তু গত বছরের সেপ্টেম্বর থেকে বেতন দিতে পারছিলেন না। পরবর্তীতে বেতন না পাওয়া সাতজন কর্মী তাদের বসকে অপহরণ করেন এবং বেতন দাবি করেন। এসময় বসকে তারা নির্যাতন করেন বলেও অভিযোগ উঠেছে। ইন্ডিয়া টাইমস।


৫ ঘণ্টায় ২ ভোট
ইনকিলাব ডেস্ক : ভারতের ছত্তিশগড়ের দান্তেওয়াড়া জেলার কিলেপাল ভোটকেন্দ্র। সেখানে ৫ ঘণ্টায় ভোট পড়েছে মাত্র দু’টি। ভোটকেন্দ্রের বাইরে লাল কালিতে দেয়াল লিখনে মাওবাদীরা জনগণকে ভোট বর্জন করার আহ্বান জানিয়েছে। এতে বলা হয়েছে, জেলার অন্য অংশগুলোতে ভোটার উপস্থিতি ভাল। বিবিসি।

কুরআন প্রতিযোগিতা
ইনকিলাব ডেস্ক : ইরানের রাজধানী তেহরানে বুধবার থেকে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা শুরু হয়েছে। এই প্রতিযোগিতা চলবে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত। এতে বিশ্বের ৬২টি দেশের প্রতিনিধিরা অংশ নিচ্ছেন। ইরানের ইসলামি সংস্কৃতি বিষয়ক মন্ত্রী সাইয়্যেদ আব্বাস সালেহি এই প্রতিযোগিতা উদ্বোধন করেন। ইসলামি প্রজাতন্ত্র ইরানে প্রতি বছর আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সারা বিশ্বে পবিত্র কুরআনের সমৃদ্ধ সংস্কৃতিকে ছড়িয়ে দেয়া এবং কুরআনের চর্চা বাড়ানোই এ প্রতিযোগিতার প্রধান উদ্দেশ্য। এতে বিজয়ী প্রতিযোগীদের নগদ অর্থসহ নানা পুরস্কার দেয়া হয়। পার্সটুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন