শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

অপরিকল্পিত ট্রাফিক নিয়ন্ত্রণে ঢাকা-আরিচা মহাসড়কে ভয়াবহ যানজট

জাতীয় স্মৃতিসৌধে ভূটানের প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৯, ৪:৫৫ পিএম

সাভার জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন ভূটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং। আজ শুক্রবার বেলা ১১টার দিকে জাতীয় স্মৃতিসৌধে তিনি শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। ভূটানের প্রধানমন্ত্রী সড়কপথে সাভারে যান। এজন্য সকাল ১০টার আগে থেকেই ঢাকা-আরিচা মহাসড়কে যান চলাচল অপরিকল্পিতভাবে নিয়ন্ত্রণ করতে থাকে পুলিশ। এক পর্যায়ে মহাসড়কের দুদিকের যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়। এতে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়ে আটকে পড়ে শত শত যানবাহন। তাতে ভোগান্তিতে পড়েন হাজার হাজার যাত্রী। 

ভুক্তভোগি যাত্রীরা জানান, ভূটানের প্রধানমন্ত্রীর নিরাপত্তার অজুহাতে পুলিশ মহাসড়কে যান চলাচল বন্ধ করে দিয়ে হাজার হাজার যাত্রীকে অসহনীয় কষ্ট দিয়েছে। প্রচন্ড তাপদাহের মধ্যে বৃদ্ধ, নারী, শিশু ও অসুস্থ যাত্রীরা সীমহীন দুর্ভোগের কবলে পড়েছে। সাভার এলাকার বাসিন্দা ব্যবসায়ী হাফিজ উদ্দিন বলেন, ভূটানের প্রধানমন্ত্রীকে হেলিকপ্টারে নিলে এ অবস্থা হতো না। দেশের একটি গুরুত্বপূর্ণ মহাসড়কের যানবাহন বন্ধ করলে কি অবস্থা হয় তা পুলিশের ভাল করে জানার কথা। তারা কেন এ দায়িত্ব নিতে গেল। এভাবে হাজার হাজার মানুষকে কষ্ট দেয়ার কোনো মানে নেই। সাভার এলাকার একজন ট্রাফিক সার্জেন্ট বলেন, আসলেই ব্যস্ত এই মহাসড়ক দিয়ে কোনো ভিআইপি মুভমেন্ট থাকলে আমরা বিপদে পড়ে যাই। যানবাহন বন্ধ করা মানে হাজার হাজার যাত্রীকে সীমাহীন কষ্টে ফেলে দেয়া এটা আমরা বুঝি। কিন্তু উপরের নির্দেশ থাকলে কিছুই করার থাকে না। মানুষকে রোদের মধ্যে কষ্ট দিয়ে হলেই আমরা ভিআইপিকে নির্বিঘেœ পার করে দেই।
একজন পুলিশ সদস্য জানান, আজ সাভারের নবীনগরে ভিআইপির আগমনকে কেন্দ্র করে মহাসড়কে যান চলাচল অনেক বেশি আগে বন্ধ করায় ভোগান্তি বেড়েছে। এটাকে পরিকল্পিত ও সঠিকভাবে নিয়ন্ত্রণ করা গেলে এতোটা কষ্ট হতো না।
পরিবহন মালিক শ্রমিকদের সাথে কথা বলে জানা যায়, সকাল সাড়ে ১০টা নাগাদ যানজট সৃষ্টি হয়ে জুমার নামাজের পরেও তা অব্যাহত ছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন