শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বগুড়ায় মাহাবুব আলম শাহীন হত্যার প্রতিবাদে ৫ দিনের শোক ও প্রতিবাদের কর্মসূচি ঘোষণা বিএনপির

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০১৯, ২:১০ পিএম

বগুড়ায় দুর্বৃত্তের হাতে নিহত বিএনপি নেতা এ্যাড মাহাবুব আলম শাহীন হত্যার প্রতিবাদে ৫ দিনের শোক ও প্রতিবাদের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ঘোষিত কর্মসুচি অনুযায়ি সোমবার সকাল থেকেই কালো ব্যাচ ধারণ করেছে দলের নেতা ও কর্মিরা । এছাড়া দলীয় কার্যালয়ের সামনে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে । এছাড়াও কাল মঙ্গলবার দলের পক্ষ থেকে শোক র‌্যালী ও পরদিন প্রতিবাদ সমাবেশ করা হবে বলে দলীয় সুত্রে জানা গেছে ।

এছাড়া নিহত বিএনপি নেতা শাহীনের মরদেহের ময়না তদন্তের পর বিকাল ৪টায় বগুড়া বিএনপি কার্যালয়ের সামনে প্রথম দফায় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে । পরে বাদ আছর তার নিজ বড়ি ধরমপুরে দ্বিতীয় দফায় নামাজে জানাজার পর পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হবে।
অন্যদিকে নিহত মাহাবুবুল আলম বগুড়া জেলা এ্যাডভোকেট বারের সদস্য হওয়ায় সোমবার আদালত পাড়ায় ফুলকোর্ট রেফারেন্স অনুষ্ঠিত হচ্ছে ।
উল্লেখ্য রোববার রাতে বগুড়ায় এক নৃশংস খুনের ঘটনায় নিহত হয়েছেন বগুড়া সদর উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক এ্যাড মাহাবুবুল আলম শাহীন । নৃশংস এই খুনের বর্ণনা দিয়ে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই সামসুজ্জামান বলেছেন ,মাহাবুব আলম শাহীন ঘটনার রাত সাড়ে ১০টার দিকে উপশহর বাজার থেকে মটর বাইকযোগে শহরতলীর ধরমপুরে তার বাড়ির দিকে যাচ্ছিলেন। এ সময় সাত/আট দুর্বৃত্ত তাঁর পথরোধ করে তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত ও দা দিয়ে কুপিয়ে রাস্তায় ফেলে রেখে
মোটরসাইকেলে করে সটকে পড়ে। পরে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানেই চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন।
নিহতের লাশ হাসপাতাল মর্গে রাখা আছে। ময়নাতদšত শেষে পরিবারের কাছে হস্তাšতর করা হবে।
ঘটনার পর পরই পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ঘটনাটি তদšত করে দেখা হচ্ছে। পুলিশের একটি সুত্র জানিয়েছেন , আঘাতের ধরণ দেখে মনে হয়েছে , পেশাদার খুনির কাজ এটি । খনিরা কারও ভাড়াটে হিসেবে হত্যা মিশন সফল করে চলে গেছে ।
দুপুরে পাওয়া খবরে জানা যায় রোববার রাতেই পুলিশ বগুড়ার একাধিক টপটেররকে আটক করেছে । এছাড়া খুনের ঘটনাস্থলের আশেপাশের বাড়িঘর ও স্থাপনার সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করেছে পুলিশ । তবে আনুষ্ঠানিকভাবে পুলিশ কাউকে গ্রেফতারের বা আটকের কথা স্বীকার করেনি ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন