ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

বিশ্বকাপ দিয়েই ফিরলেন স্মিথ-ওয়ার্নার

অস্ট্রেলিয়ার চূড়ান্ত দলে নেই হ্যান্ডসকম্ব-হ্যাজেলউড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০১৯, ২:১৪ পিএম

স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার যে বিশ্বকাপে দলে ফিরছেন তা এক প্রকার অনুমিতই ছিল। হয়েছেও তাই। নিষেধাজ্ঞা কাটিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে ফিরেছেন এ দুই তারকা৷ আর তাদের ফেরায় কপাল পুড়েছে পিটার হ্যান্ডসকম্বের। দারুণ ছন্দে থাকলেও জায়গা হয়নি ব্যাটসম্যানের। বিবেচিত হননি পেসার জস হ্যাজেলউডও।

রোববার আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া। স্মিথ আর ওয়ার্নার ফিরলেও সে দলে নেই হ্যান্ডসকম্ব। গত ১৩ ওয়ানডেতে এক সেঞ্চুরি আর তিন হাফ সেঞ্চুরি করা হ্যান্ডসকম্ব ৪৩.৫৪ গড় ৯৮.১৫ স্ট্রাইকরেটে রান করেছেন ৫৬৭। দলের প্রায় সব ব্যাটসম্যানই তুমুল ফর্মে থাকায় বাদ পড়তে হয় তাকেই।

গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে  এক বছর আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ছিলেন স্মিথ আর ওয়ার্নার। তবে সে নিষেধাজ্ঞা শেষ হয় গত মার্চেই। বিশ্বকাপ দিয়েই আবার অসি দলে ফিরছেন হালের অন্যতম সেরা দুই ব্যাটসম্যান। তবে শুধু দলেই নয়  ২০১৯-২০ মৌসুমের কেন্দ্রীয় চুক্তিতেও ফিরেছেন তারা।

পেস আক্রমণেও বড় এক নাম বাদ দিয়েছেন অসি নির্বাচকরা। পিঠের চোট থেকে ফেরা হ্যাজলউডকে ছাড়াই পাঁচ পেসারের দল সাজিয়েছেন তারা। চোট থাকলেও তাতে জায়গা হয়েছে মিচেল স্টার্ক আর ঝাই রিচার্ডসনের।

শুরু থেকেই অসিদের টপ অর্ডার নিয়ে ছিল কৌতুহল৷ তবে ছন্দে থাকা উসমান খাজার সঙ্গে অধিনায়ক অ্যারন ফিঞ্চ আর ওয়ার্নারকে দলে রেখেছেন নির্বাচকরা। তবে আলোচনায় থাকলেও বিশ্বকাপ দলে জায়গা হয়নি হার্ড হিটার ব্যাটসম্যান অ্যাস্টন টার্নারের৷

১ জুন আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ যাত্রা।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, জেসন বেহেনড্রফ, অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার), ন্যাথান কাটার-নাইল, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, নাথান লায়ন, ঝাই রিচার্ডসন, স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিক্স, প্যাট কামিন্স ও অ্যাডাম জাম্পা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন