শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

নওয়াপাড়ায় রাস্তা প্রশস্তকরণে পথচারীদের বাড়ছে ঝুঁকি

অভয়নগর (যশোর) থেকে নজরুল ইসলাম মল্লিক | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ১২:০৪ এএম

যশোর অভয়নগরে বাণিজ্য শহর নওয়াপাড়া বাজারে ফুটপাত না থাকায় পথচারীদের জীবনের ঝুঁকি নিয়ে রাস্তার ওপর দিয়ে চলাচল করতে হচ্ছে। যশোর-খুলনা মহাসড়ক প্রসস্ত করার কারনে এই অবস্থার সৃষ্টি হয়েছে।
জানা যায, যশোর-খুলনা মহাসড়ক ৩৪ ফুট প্রসস্তকরণ কাজ সম্প্্রতি শুরু হয়। কিন্তু শিল্প ও বানিজ্য শহর নওয়াপাড়া অংশে অবৈধ স্থাপনা উচ্ছেদ না করে সড়কটি প্রসস্ত করায় সকল স্থাপনার গা ঘেষে যান বাহন চলাচল করছে। অন্যদিকে জন সাধারণের চলাচলের জন্য কোন ফুটপাত না থাকায় সড়কের ওপর দিয়ে প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে জন সাধারণকে চলাচল করতে হচ্ছে। সড়কটি প্রসস্ত হওয়ায় যান বাহনের গতিবেগ অনেকাংশে বেড়ে গেছে। গতি নিয়ন্ত্রণ না থাকায় অধিকাংশ যানবাহনকে বেপরোয়াভাবে চলাচল করতে দেখা গেছে।
তাছাড়া অবৈধ থ্রিহুইলার, ইজিবাইক, ইঞ্জিনচালিত রিকশাভ্যান বাজারের গুরুত্বপূর্ন নূরবাগ, খাদ্যগুদাম, টাইগার বিল্ডিং ও এলবিটাওয়ারের সামনে সড়কের ওপর এলোপাতারি রাখার কারনে চরমভাবে যানজটের সৃষ্টি হচ্ছে। এই অবস্থা চলতে থাকলে যেকোন মুহূর্তে বড় ধরণের দুর্ঘটনার শংকা রয়েছে। মহাসড়ক প্রসস্তকারী ঠিকাদারী প্রতিষ্ঠান তমা গ্রুপের প্রজেক্ট ম্যানেজার প্রকৌশলী ফারুক হোসেন জানান, সড়ক ঘেষে ভবন থাকায় চলাচলের জন্য ৭ মিটার ছপসোল্ডার করার পরিকল্পনা রয়েছে। ছপ সোল্ডারের ওপর দিয়ে পথচারীরা হাটতে পারবে। তবে সড়কের গা ঘেষে স্থাপনা থাকায় ছপ সোল্ডার করা বাধাগ্রস্থ হয়ে পড়েছে। এ বিষয় অভয়নগর উপজেলা নির্বাহী অফিসার মো. শাহিনুজ্জামানের কাছে জানতে চাইলে তিনি জানান পৌর কর্তৃপক্ষ অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য কোন উদ্যোগ গ্রহন করলে আমি সব ধরনের সহযোগীতা করবো। ব্যবসায়ীসহ সর্বমহল মহাসড়কের গা ঘেষে গড়ে ওঠা অবৈধ স্থাপনা অতি দ্রুত উচ্ছেদ করে জন সাধারনের চলাচলের জন্য ফুটপাত তৈরির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন