ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি চায় একটি অংশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন কমিটি আহ্বায়ক নাকি পূর্ণাঙ্গ হবে তা নিয়ে জটিল পরিস্থিতি তৈরি হয়েছে। নতুন কমিটি নিয়ে গঠিত সার্চ কমিটি কোন প্রক্রিয়ায় ছাত্রদলের কমিটি গঠন করবে তা নিয়েও সিদ্ধান্ত নিতে পারেনি।
এরইমধ্যে ছাত্রদলের বর্তমান কমিটির কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সহ বেশ কয়েকটি ইউনিটের শতাধিক নেতাকর্মী পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য সার্চ কমিটি ও বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে ৭ দফা লিখিত দাবি জানিয়েছেন। গতকাল (সোমবার) বিকেলে সংগঠনের নেতাকর্মীরা রিজভীর সাথে দেখা করে দাবির বিষয়ে কথা বলেন রুহুল কবির রিজভী ছাত্রনেতাদের উদ্দেশ্যে বলেন, দল যে সিদ্ধান্ত নিবে সেটা সবাইকে মানতে হবে। এজন্য একটি নির্দিষ্ট কমিটি কাজ করছে তারাই সিদ্ধান্ত নিবেন বা বিস্তারিত সুপারিশ করবেন। দাবিগুলো তিনি ওই কমিটির কাছে পৌঁছে দিবেন। প্রত্যুত্তরে ছাত্রদলের নেতারা দলের হাইকমান্ডের সিদ্ধান্ত মেনে নেবেন বলে জানান। তাদের মতে- সকল বিশ্ববিদ্যালয় ও কলেজে ২০০৩-২০০৪, ২০০৪-২০০৫, ২০০৫-২০০৬, ২০০৬-২০০৭, ২০০৭-২০০৮ সেশন থেকে শুরু করে নবীনতম কর্মী পর্যন্ত নেতারা কেন্দ্রীয়সহ সকল ইউনিটে পূর্ণাঙ্গ কমিটির দাবিতে ঐক্যমতে পৌঁছেছেন। এজন্যই তারা সংশ্লিষ্টদের কাছে দাবিগুলো তুলে ধরতে চেষ্টা করছেন।
জানা গেছে, গত বৃহস্পতিবার ছাত্রদলের কমিটি গঠনের লক্ষ্যে গঠিত সার্চ কমিটির নেতারা গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বৈঠকে বসেন। সেখানে ছাত্রদলের অপেক্ষাকৃত নিচু সারির নেতাদের মধ্যে সমন্বিতভাবে ৭ দফা দাবি সার্চ কমিটির কাছে তুলে ধরা হয়। তারা এসব দাবি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে পৌঁছানোর দাবি জানিয়ে কমিটি গঠনে সমস্যা সমাধানে একটি স্থায়ী সমাধান চেয়েছেন। দাবি সমূহের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- সকল বিশ্ববিদ্যালয় ও কলেজে সর্বসম্মতিক্রমে তরুণ ছাত্রনেতাদের দিয়ে কেন্দ্রীয় ও সকল ইউনিটে পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে হবে। ছাত্রদলের কমিটি গঠনে বির্তক এড়াতে একটি সুস্থ-সুন্দর প্রক্রিয়া আগাম প্রকাশ করে স্থায়ী ও কার্যকরী সমাধান করতে হবে। কেন্দ্রীয় ও সকল ইউনিটের কমিটির সুস্পষ্ট মেয়াদ নির্ধারণ করত: মেয়াদোত্তীর্ণ সকল কমিটি স্বয়ংক্রিয়ভাবে বিলুপ্তির ঘোষণা চাই। সর্বোপরি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা দিতে হবে।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন